Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্নীতিবাজ রাজনীতিবিদদের জন্য সতর্কবার্তা ওবায়দুল কাদের

খালেদা জিয়ার রায়

প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:২১ পিএম | আপডেট : ১২:৪৮ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০১৮

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : সড়ক পরিবহন, সেতু মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলার যে রায় আদালত দিয়েছে এ রায় বাংলাদেশের দুর্নীতি প্রবণ রাজনীতিকদের জন্য সর্তকবার্তা। তিনি আরো বলেন, গত ৮ ফেব্রæয়ারী রায় যে যেভাবেই দেখুন না কেন ? আমি বিষয়টিকে দেখছি দুর্নীতি প্রবণ রাজনীতিকদের জন্য সর্তকবার্তা। গতকাল শনিবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা দ্বিতীয় সেতুর সুপার স্টাকচার কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি মির্জা ফখরুল সাহেবের জায়গায় থাকলে একই কথা বলতাম। এটা বলবেই। কেউ কি মেনে নেয় আমি দুনীর্তিবাজ। তবে বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে সাত ধারা রায়ের আগে রাতের আধারে তুলে দিয়ে তারা প্রমাণ করেছে তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল।
ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক বক্তব্য ভালো ভালো কাজকে ঢেকে দিচ্ছে। এ তিনটি সেতু নির্মাণ দেশের ১৬ কোটি মানুষের জন্য খুবই গুরুত্বর্পূণ। রাজনৈতিক বক্তব্য দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করা আমাদের মুখ্য কাজ নয়। দেশের উন্নয়নটা আমাদের কাছে মুখ্য। রাজনীতি আছে, থাকবে। রাজনৈতিক দল আছে, দেশে নির্বাচন আছে, এসব জেল জুলুমও থাকে, রাজনীতি করলে জেল জুলম তো আছে এগুলো সহ্য করেই এখানে ক্ষমতায় এসেছি। আমাদের নেত্রীকেও জেল খাটতে হয়েছে। আমার নিজেরও চার বছর জেল জীবন রয়েছে । এগুলোই আমাদের জীবন। জেল যাওয়াটা রাজনীতির অনুসঙ্গ বলে তিনি এ মন্তব্য করেন। মন্ত্রী আরো বলেন, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের যানজট নিরসনের জন্য দ্বিতীয় কাচঁপুর, মেঘনা ও মেঘনা গোমতী এ তিনটি নতুন ফোর লেন সেতুর নির্মাণ করা হচ্ছে। যেটা আগে ছিলো দুই লেনের সেতু। ফোর লেন রাস্তা। যে কারনে রাস্তায় যানজট হতো। মন্ত্রী সেতু নির্মাণ কাজে নিয়োজিত জাপানী নাগরিকদের প্রশংসা করে বলেন, এ তিনটি সেতু নির্মাণকাজ শেষ হওয়ার নির্ধারিত সময় ছিলো ২০১৯ সালের জুন মাস। কিন্তু জাপানীদের তৎকর্ম পরিকল্পনা ও আধুনিক প্রযুক্তির সরঞ্জামাদি ব্যবহারের কারনে সেখানে এখন টার্গেট হচ্ছে ২০১৮ সালের ডিসেম্বর মাস। অথাৎ ছয়মাস আগেই এ সেতু তিনটি নির্মাণ কাজ শেষ হবে। তাতে মনে হয় চলতি বছরের নভেম্বর মাসেই প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা সেতু তিনটি উদ্বোধন করতে পারবেন। তিনি বলেন, ছয় মাস সময় আগে সেতু তিনটি নির্মাণ হওয়ার কারনে স্টিমেটেট কস্টের চেয়ে সাতশ কোটি টাকা সাশ্রয় হচ্ছে।
এসময় মন্ত্রীর সাথে সেতুর প্রকল্প পরিচালক সাইদুল হক, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব:) মোহাম্মদ আলী সুমন, সেতু মন্ত্রনালয়ের গনসংযোগ কর্মকর্তা ওয়ালীদ হোসেন, নারায়নগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুমসহ সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Jewel Haque ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ২:১৬ এএম says : 1
    নির্দলীয় ভাবে বলছি এমন একটা বাংলাদেশ চাই যেখানে থাকবে উদার গণতন্ত্র, সচ্ছ জবাবদিহিতা, ভালো আইনের শাসন কিন্তু এর ছিটেফোঁটা নেই আমাদের দেশে।
    Total Reply(0) Reply
  • Rahman ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ৬:৩০ এএম says : 0
    চোরা কারবারী থেকে শুরু করে সব পর্যায়ের লোকই আপনাদের দলে এবং আপনার আশেপাশে আছে । এগুলোর বিচার করছেন না কেন ? ব্যাংক ডাকাতি , জনগনের অধিকার হনন , গুম , হত্যা এগুলো নিয়ে একটা স্বচ্ছ বিচার জনগন দেখতে চায় ।
    Total Reply(0) Reply
  • mir habibur rahman ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:১০ এএম says : 0
    ওবায়দুল কাদেরের কথা আর কি বলা যায় ,জরুরি সরকারের সময়ের গুয়েন্দা সংস্থার লোকজনের করা ভিডিওটা এখনো ইউটিউবে গেলে দেখতে পাবেন পাঠক কিভাবে এই ভদ্রলোকের নেত্রী যে দুর্নীতি করছিলেন তা গড় গড় করে বলে দিচ্ছেন ,উনার সময় বদলে গেছে এখন মুখে খই ফুটে। জনগণ বিস্বাস করে খালেদা জিয়ার নামে এই মামলা সম্পূর্ণ মিথ্যা রাজনৈতিক ,উনি কান পেতে যেন শুনেন তাদের জনগণ কি পরিমান ধিক্কার জানাচ্ছে।
    Total Reply(0) Reply
  • Syed Mahbubun Nabi ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:২৩ পিএম says : 0
    আপনার বাক্য লিপিবদ্ধ করা হইল
    Total Reply(0) Reply
  • তোবা আজহার ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:২৪ পিএম says : 0
    বিশ্বের সবচেয়ে বেশি খরচ হয় এই আমলে বাংলাদেশে রাস্তা বানাতে
    Total Reply(0) Reply
  • Afsar Ali ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:২৪ পিএম says : 0
    Note it
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ