Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফাইনালে অস্ট্রেলিয়া

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ট্রান্স তাসমান ত্রিদেশীয় টি-২০ সিরিজের অস্ট্রেলিয়া পর্বের পুরোটাই হয়ে থাকলো স্বাগতিকদের। গতকাল মেলবোর্নে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে টানা তিন জয়ে আসরের ফাইনালে উঠেছে অজিরা। অকল্যান্ডের ইডেন পার্কের ফাইনালে তাদের প্রতিপক্ষ হওয়ার জন্যে এখন লড়াই করবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। লিগ পর্বের বাকি তিন ম্যাচও অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডে।
টস হেরে ব্যাটে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রানে আটকে যায় ইংল্যান্ড। টপ অর্ডারদের ব্যর্থতার পর মিডিল অর্ডারদের ধীর ব্যাটিংই ডুবিয়েছে ইংলিশদের। সর্বোচ্চ ৪৬ রান (৪৯ বলে) করেন জস বাটলার। অজিদের হয়ে­ ৩৩ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন কেন রিচার্ডসন। জবাবে প্রথম ওভারে ডেভিড ওয়ার্নারকে হারালেও বাকিদের দায়ীত্বশীল ব্যাটিংয়ে হেসেখেলেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান গেøন ম্যাক্সওয়েল করেন সর্বোচ্চ ৩৯ রান (২৬ বলে)। ডি’আর্চি শর্ট ৩৬ (৩৩ বলে) ও অ্যারন ফিঞ্চ ২০ রানে (৫ বলে) অপরাজিত থাকেন। ইংলিশদের হয়ে ক্রিস জর্ডান নেন ২৬ রানে ২ উইকেট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ