Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেন্টর মালিঙ্গা

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ভারতের ঘরোয়া টি-২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সদ্য শেষ হওয়া নিলামে অবিক্রিত ছিলেন তারকা বোলার লাসিথ মালিঙ্গা। ব্যাপারটা চোখ কপালে তোলার মতই ছিল। অবশেষে মালিঙ্গা দল পেলেন বটে, কিন্তু বিধ্বংসী সেই বোলার হিসাবে নয়, বোলারদের পরামর্শক হিসেবে। শ্রীলঙ্কান এই পেসারকে দলের বোলিং মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছ তারই সাবেক দল মুম্বাই ইন্ডিয়ান্স।
বর্তমান চ্যাম্পিয়ন দলটির কোচিং স্টাফ হিসেবে এক সময়ের সতীর্থ মাহেলা জয়াবর্ধনের সঙ্গে কাজ করবেন তিনি। যদিও দলের আনুষ্ঠানিক বোলিং কোচ হিসেবে কাজ করছেন শেন বন্ড। তথাপি এ যাবত পর্যন্ত দলের পক্ষে ১১০ ম্যাচ খেলা মালিঙ্গাকে রেখে দিতে চাচ্ছে থিংক ট্যাঙ্ক হিসেবে। এ ছাড়া ব্যাটিং কোচ হিসেবে রবিন সিং ও ফিল্ডিং কোচ হিসেবে দলে আছেন জেমস পেমেন্ট।
নতুন নিয়োগ পেয়ে মালিঙ্গা বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্সে থাকতে পারার সুযোগ পাওয়াটা বড় সম্মানের বিষয়। গত এক দশেকে মুম্বাই আমার দ্বিতীয় বাড়িতে পরিণত হয়েছে। একজন খেলোয়াড় হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সে আমার সময়টা দারুণ কেটেছে এবং এখন নতুন দায়িত্ব মেন্টর হিসেবে ভাল করার অপেক্ষায় আছি।’
শ্রীলঙ্কার হয়ে ২০১৭ সালের সেপ্টেম্বরে নিজের সর্বশেষ আন্তর্জাতিক টি-২০ খেলা মালিঙ্গা খুব শিগগিরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরেরও ঘোষনা দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ