Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আসছে না দক্ষিণ কোরিয়া

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আসন্ন এশিয়ান গেমস হকির বাছাই পর্বের আগে বাংলাদেশ জাতীয় দলের তিনটি প্রস্তুতি ম্যাচ খেলার ইচ্ছা ছিলো। এ লক্ষ্যে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) ম্যাচ আয়োজনের চেষ্টাও চালিয়েছিল। তারা দক্ষিণ কোরিয়া জাতীয় হকি দলকে প্রস্তাব দিয়েছিল ঢাকায় এসে তিনটি ম্যাচ প্রস্তুতি খেলতে। ১৫ থেকে ২৫ ফেব্রæয়ারির মধ্যে সুবিধাজনক সময়ে ম্যাচ তিনটি আয়োজন করতে চেয়েছিল বাহফে। কিন্তু শেষ পর্যন্ত তা আর হচ্ছে না। ঢাকায় আসছে না দক্ষিণ কোরিয়া। তারা বাংলাদেশের আমন্ত্রণ রাখতে পারবে না বলে গতকাল দুপুরে বাহফে’কে জানিয়ে দিয়েছে। তাদের সিনিয়র দলের ব্যস্ত সূচির কথা জানিয়েছে দক্ষিণ কোরিয়া বাংলাদেশে এসে প্রস্তুতি ম্যাচ খেলতে অপারগতা প্রকাশ করেছে।
এ প্রসঙ্গে জাতীয় হকি দলের প্রধান কোচ মাহবুব হারুন বলেন,‘আমরা কোরিয়ার সঙ্গে ম্যাচ খেলার চেষ্টা করেছিলাম। এখন তারা যদি আসতে না পারে তাহলে বিকল্প কী হবে তা বলতে পারবো না। টুর্নামেন্ট খেলতে যাওয়ার আগে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলা জরুরী। এতে প্রস্তুতির পূর্ণতা পাবে।’
আগামী ৭ থেকে ১৭ মার্চ পর্যন্ত ওমানে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির বাছাই পর্ব। এই পর্বের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সুযোগ পাবে ১৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাং শহরে অনুষ্ঠেয় এশিয়ান গেমসে খেলার। ইতোমধ্যে বাছাই পর্বকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে জাতীয় হকি দল। কোচ মাহবুব হারুন ক্যাম্পের খেলোয়াড় তালিকা ২৮-এ নামিয়ে এনেছেন। চলতি মাসের তৃতীয় সপ্তাহে চূড়ান্ত দল ঘোষণা করা হবে বলে জানান তিনি।
ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়রা হলেন : অসিম গোপ, আবু সাইদ নিপ্পন, বিপ্লব কুজুর, মামুনুর রহমান চয়ন, ইমরান হাসান পিন্টু, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ সিটুল, রেজাউল করিম বাবু, আশরাফুল ইসলাম, সোহাসুর রহমান সবুজ, শিশির, মনোজ বাবু মেহেদী, সারোয়ার হোসেন, কামরুজ্জামান রানা, রোমান সরকার, হাসান যুবায়ের নিলয়, নাঈম উদ্দিন, রাব্বী, মাহবুব হোসেন, সাব্বির, রাসেল মাহমুদ জিমি, পুস্কর খিসা মিমো, মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন, দ্বীন ইসলাম ইমন ও মহসিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ