Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়েই আদালতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে -ওবায়দুল কাদের

মুরশাদ সুবহানী | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৬:০৫ পিএম

বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক , যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে খালেদা জিয়া এখন আদালতকে ভয় দেখাচ্ছেন। তিনি বলেন, ভারতের জননন্দিত নেতা জয়ললিতা যখন দণ্ডিত হয়, তখন তামিল নাড়ুতে যা হয়নি, আজকে বাংলাদেশে বিএনপি চেয়ারপার্সন মহানারী খালেদা জিয়া তাই করছেন। তিনি বলেন, বিএনপি আইন মানে না, আইনের শাসনও মানতে চায় না। জনগণ বিএনপির আন্দোলনে সাড়া দেয়নি; এখন আদালতের বিরুদ্ধে বিএনপির আন্দোলন ও জনগণ মেনে নেবে না। বিএনপির আন্দোলনের মরা গাঙে আর জোয়ার সে রকম কোন লক্ষণ দেখতে পারছি না। বুধবার দুপুরে পাবনা পুলিশ লাইন ময়দানে জেলা আওয়ামীলীগ আয়োজিত এক বিশাল কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বুধবার দুপুরে পাবনা পুলিশ লাইন মাঠে জেলা আওয়ামীলীগ আয়োজিত এক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা আওয়ামীলীগ সভাপতি ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি’র সভাপতিত্বে এবং পাবনা-৫ আসনের এমপি গোলাম ফারুক প্রিন্সের সঞ্চালনায় কর্মী সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পাবনা-২ আসনের সংসদ সদস্য আজিজুর রহমান আরজু, পাবনা-৩ এম.পি মকবুল হোসেন এবং পাবনা জেলা আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ ।
ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন এখন বেগম খালেদা জিয়ার ভ্যানেটি ব্যাগে। বিএনপি কেবল নালিশ পার্টিতে পরিণত হয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগ সব সময়ই আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই সরকার দলীয় মন্ত্রীর পুত্র, সরকারী দলের মেয়র ও ছাত্রলীগ নেতাকর্মীদের কারাগারে যেতে হয়েছে। আদালতের প্রতি সরকারের কোন প্রকার হস্তক্ষেপ নেই। তিনি বলেন, বিএনপির কয়েকজন প্যাথলজিক্যাল ‘মিথ্যুক’ আছেন, যাদের কাজ বসে বসে মিথ্যাচার করা। এসব কারণেই বিএনপিধানের শীষ এখন মানুষের কাছে পেটের বিষ হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, বিএনপির আন্দোলনের কারণে প্রধানমন্ত্রীর বরিশাল যাত্রা বন্ধ হবে না। আওয়ামীলীগকে আন্দোলনের ভয় দেখাবেন না। আওয়ামীলীগ-আন্দোলন সংগ্রাম করেই এতদূর এসেছে। জাতির জনক বঙ্গবন্ধুর আওয়ামীলীগ জনগণকে সাথে নিয়ে পাক-হানাদার এবং তাদের দোসরদের মোকাবেলা করে স্বাধীনতা এনেছে। এই দলকে ভয় দেখাবেন না। আওয়ামীলীগ ভুঁই ফোঁড় দল নয়।
মন্ত্রী ওবায়দুল কাদের আরো বলেন, বিশ্বের অনেক দেশই বাংলাদেশের প্রবৃদ্ধি আর উন্নয়ন দেখে বিস্মিত। জিডিপিতে বাংলাদেশ চীনের প্রতিদ্বন্দ্বী। এ সবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। দেশের মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, বাঙ্গালীকে বাঁচাতে হলে আওয়ামীলীগকে বাঁচাতে হবে। আর দেশের চলমান উন্নয়ন আর শান্তির ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনাকে বাঁচাতে হবে। শেখ হাসিনার কারণেই সারা দুনিয়া বাংলাদেশকে সমীহ করছে।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও আওয়ামীলীগকে ভালবাসেন, সৎ রাজনীতি করেন এবং মানুষকে ভালবাসেন। মানুষের ভালবাসার চাইতে বড় কিছু নেই। চিহ্নিত মাদকাসক্ত, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসীরা আওয়ামীলীগের সদস্য হতে পারবে না বলে তিনি উল্লেখ করেন। আসন্ন সংসদ নির্বাচনকে উদ্দেশ্য করে বলেন, দলের সিদ্ধান্তের বিরুদ্ধে কেউ বিদ্রোহ করলে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ