Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রোটিয়াদের ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

দক্ষিণ আফ্রিকা-ভারত তৃতীয় ওয়ানডে আজ

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছয় ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দু’টি দাপটের সাথে জিতে নিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে আছে সফরকারী ভারত। এখন তাদের লক্ষ্য হ্যাটট্রিক জয়ের মাধ্যমে সিরিজ পরাজয় এড়ানো। আর স্বাগতিকদের সামনে ঘুরে দাঁড়ানোর চ্যঅলেঞ্চ। কেপটাউনে আজ দুদলের মধ্যকার তৃতীয় ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়।
টানা দু’ম্যাচ জয়ের পর তৃতীয় ওয়ানডেও জয়ের ইঙ্গিত দিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি, ‘সত্যি বলতে ছেলেরা দুর্দান্ত ক্রিকেটে খেলেছে। তাই আমরা এখন ২-০ ব্যবধানে এগিয়ে। আশা করবো, তারা ব্যবধান আরো বাড়াতে নিজেদের মেলে ধরবে। আমরা তৃতীয় ম্যাচেও জয় চাই। এ জন্য আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। সবাইকে সেরা পারফরমেন্সটাই করতে হবে। যেমনটা প্রথম দু’ম্যাচে তারা করেছে। বোলাররা প্রথম ম্যাচে ভালো বোলিং করে টার্গেট আয়ত্বের মধ্যে রেখেছিলো। এরপর দ্বিতীয় ওয়ানডেতে চাহাল ও কুলদীপ যা করেছে, তা ছিলো অসাধারণ। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা যে এভাবে ধসে পড়বে আমরাও ভাবতে পারিনি।’
এদিকে যতই সময় পার হচ্ছে সিরিজ ততই কঠিন থেকে কঠিনতর হচ্ছে প্রোটিয়াদের জন্যে। আঙ্গুলের চোট নিয়ে ইতোমধ্যে দলের বাইরে ছিটকে গেছেন ফাফ ডু প্লেসি ও এবি ডি ভিলিয়ার্স। দলের আরেক ব্যাটিং ভরসা কুইন্টন ডি ককও চোট নিয়ে ছিটকে গেছেন। এ কারণে আজ তরুণ অধিনায়ক এইডেন মার্করামের সামনে আরো কঠিন পরীক্ষা।
তাই সিরিজে প্রথম জয়ের মুখ দেখতে মরিয়া দক্ষিণ আফ্রিকার ভারপ্রাপ্ত অধিনায়ক মার্করাম, ‘এ ম্যাচটি আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। দু’টি ম্যাচ হেরে আমরা অনেক পিছিয়ে পড়েছি। আমার বিশ্বাস এখান থেকে ঘুড়ে দাঁড়ানো সম্ভব। দলের সবাই পরিস্থিতি বুঝতে পারছে এবং সিরিজে প্রথম জয়ের জন্য মুখিয়ে আছে। এ ছাড়াও এ ম্যাচটি আমার জন্য বিশেষ গুরুত্ব বহন করছে। সবারই স্বপ্ন থাকে জাতীয় দলকে নেতৃত্ব দেয়া। আমিও সেই দায়িত্ব পেয়েছি। যেভাবেই পেয়ে থাকি না কেন, নিজের দায়িত্বটা ভালোভাবে পালন করতে চাই। যাতে আমরা সিরিজে লড়াইয়ে ভালোভাবে টিকে থাকতে পারি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ