Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

অনুমতি ছাড়া উচ্চ শব্দ না করার অনুরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:৪৩ পিএম

রাজধানীর বাড়ির প্রাঙ্গণ বা ছাদ, উন্মুক্ত স্থান, রাস্তা কিংবা সাধারণ মানুষের বসবাস করে এমন কোনো স্থানে অনুমতি ছাড়া গান ও উচ্চ শব্দে অনুষ্ঠান না করার অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে এ আহ্বান জানান ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো এক বার্তায় বলা হয়, উন্মুক্ত স্থান, বাড়ির প্রাঙ্গণ বা ছাদে ডিএমপির অনুমতি ছাড়া মাইক্রোফোন, লাউড স্পিকার বা উচ্চ মাত্রার মিউজিক জোরদার করার ব্যবহৃত যন্ত্র বাজিয়ে অথবা কনসার্ট, সঙ্গীতানুষ্ঠান, শান্তিপূর্ণ বসবাসে বিঘ্ন সৃষ্টি করে এমন কাজ করা যাবে না।

এই বার্তায় আরও বলা হয়, ঢাকা মহানগরীর সাধারণ নাগরিকদের শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করতে ঢাকা মহানগরী অধ্যাদেশ, ১৯৭৬-এর ২৭ ও ৩১ ধারা অনুযায়ী এ অনুরোধ জানানো হয়।

১৮ জানুয়ারি রাজধানীর গোপীবাগে বিয়েবাড়িতে উচ্চ শব্দে গানের প্রতিবাদ করায় নাজমুল হক নামের এক ব্যক্তিতে পিটিয়ে হত্যা করা হয়।



 

Show all comments
  • ফারুক আহমদ ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৮:৪৪ পিএম says : 0
    খুব ভাল উদ্দেগ্য,শুধু ধন্যবাদ দিয়ে খাটো করতে চাই না।ইদানিং বিয়ের ও অন্য বিষয়েও এত উচ্চ আওয়াজ দিয়ে গান বাজনা বাজো হয় যে, রীতিমত কান ঝালাপালা হয় যায়।লেখা পড়াবিঘ্ন ঘটে,ছোট্ট শিশুরা ভয় পেয়ে ঘুম ভাঙ্গে।
    Total Reply(0) Reply
  • Engr Mohammad Shamsul Hoque ৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০৫ পিএম says : 0
    Thanks for your initiative. We are suffering such problem from long time but we did not do any things. ইদানিং বিয়ের ও অন্য বিষয়েও এত উচ্চ আওয়াজ দিয়ে গান বাজনা বাজো হয় যে, রীতিমত কান ঝালাপালা হয় যায়।লেখা পড়াবিঘ্ন ঘটে,ছোট্ট শিশুরা ভয় পেয়ে ঘুম ভাঙ্গে। In addition after mid night to morning (5 AM) we are facing vigorous sound of truck (caring sand, brick, stone etc). Requested for seeing these matter for our comfort sleep in night.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ