Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আটের হাতছানি বাংলাদেশের

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : বলতে গেলে তার একার ব্যাটে চড়েই হারের শঙ্কা গুড়িয়ে চট্টগ্রাম টেস্টে এনে দিয়েছে স্বস্তির ড্র। প্রথম ইনিংসে ১৭৬ রানের পর ২য় ইনিংসেও সেঞ্চুরি (১০৫) তুলে নিয়ে গড়েছেন অনন্য কীর্তি। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে ছুঁয়েছেন এক টেস্টে দুই শতকের মাইলফলক। তার সঙ্গে লিটন দাসের সময়োচীত ব্যাটিংয়ে (৯৪) চট্টগ্রাম টেস্ট ড্র করেছে বাংলাদেশ। সাদা পোষাকে এবার আরো একটি সুসংবাদ পাবার অপেক্ষায় বাংলাদেশ। এই টেস্ট সিরিজ দিয়েই র‌্যাংকিংয়ে আটে ওঠার সুযোগ রয়েছে মাহমুদউল্লাহর দলের। তবে হারা চলবে না একটি ম্যাচেও। জিততে হবে যেকোন একটি টেস্ট ম্যাচ। অথবা দুই ম্যাচ টেস্ট সিরিজ ‘ড্র’ হলেও তাঁদের উপরে থাকা উইন্ডিজদের টপকে ৮ এ উঠবে বাংলাদেশ। বর্তমানে টেস্ট র‌্যাংকিংয়ে ৭২ রেটিং নিয়ে ৯’য়ে অবস্থান করছে বাংলাদেশ। তবে একই রেটিং নিয়ে একধাপ উপরে; আটে রয়েছে উইন্ডিজ। বাংলাদেশ এই সিরিজ জিতলে ৬ রেটিং বেড়ে দাঁড়াবে ৭৮ এ।
অন্যদিকে চলতি টেস্ট সিরিজ শ্রীলঙ্কা জিতলে রেটিং হারাবে বাংলাদেশ। সেক্ষেত্রে ১ রেটিং হারিয়ে ৭১ এ নেমে আসবে টাইগারদের রেটিং। শ্রীলঙ্কা টেস্ট সিরিজ জিতলেও র‌্যাংকিংয়ে উপরে উঠার কোন সুযোগ নেই। তবে রেটিং বাড়বে লঙ্কানদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ