Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে -খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১:৩৭ পিএম | আপডেট : ১:৫২ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০১৮

নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে। আগামী জাতীয় নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। জনগণকে অবাধে ভোট দেওয়ার পরিবেশ তৈরি করতে হবে।
‘জনগণ পরিবর্তন চায়। সেই পরিবর্তন অন্য কোনোভাবে নয়, পরিবর্তন আসতে হবে ভোটের মাধ্যমে। তারা (সরকার) বিএনপিকে মাইনাস করে নির্বাচন করতে চায়। এসব করে তারা কীভাবে এককভাবে নির্বাচন করবে তার ষড়যন্ত্র করছে।’
শনিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন দলের চেয়ারপার্সন খালেদা জিয়া। এসময় তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, বিএনপিকে মাইনাস করে নির্বাচন হবে? তখন দলের নেতারা সমস্বরে বলে ওঠেন, ‘না'।
আগামী নির্বাচনে ইভিএম মেশিনে ভোটগ্রহণ করা যাবে না মন্তব্য করে তিনি বলেন, ইভিএন-টিবিএম চলবে না।
সেনা মোতায়েনের দাবি জানিয়ে খালেদা বলেন, সেনাবাহিনীকে মাঠে রাখতে হবে, সেনা মোতায়েন করতে হবে- যাতে জনগণ নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারে, ভোট দিতে পারে।
খালেদা বলেন, তারা (সরকার) বিএনপিকে মাইনাস করে নির্বাচন করতে চায়। আমরা ঐক্যবদ্ধ আছি, এটা হতে দেওয়া হবে না।
এসময় তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, বিএনপিকে মাইনাস করে নির্বাচন হবে? তখন দলের নেতারা সমস্বরে বলে ওঠেন 'না'।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ