Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচন থেকে সরে যাওয়ার টালবাহানা করছে বিএনপি : ওবায়দুল কাদের

খালেদা জিয়ার রায়ের দিন আ‘লীগের কোনো কর্মসূচি নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১২:১৫ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০১৮

বিভিন্ন অজুহাত দাঁড় করিয়ে বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে যাওয়ার টালবাহানা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির কাজ-কর্ম দেখে, তাদের কথাবার্তা শুনে মনে হচ্ছে, তারা নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে। আর এজন্য তারা নানা ছল-চাতুরির আশ্রয় নিচ্ছে।
গতকাল শনিবার সকালে রাজধানীর শনির আখড়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নির্মিত ফুটওভার ব্রিজের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান। বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার মামলার রায় এখনও হয়নি। কিন্তু এর আগেই তারা মামলার রায় কী হবে, তা বলে দিচ্ছেন। রায় তাদের বিরুদ্ধে গেলে আদালতের বিরুদ্ধে তারা আন্দোলন করার ঘোষণা দিচ্ছেন।
রাজধানীর একটি পাঁচতারকা মানের হোটেলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা ডাকার সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি রাজধানীর শীতাতপ নিয়ন্ত্রিত বিলাসবহুল এক হোটেলে কার্যনির্বাহী কমিটির সভা আহŸান করেছে। বিলাস বহুল হোটেলে বসে তারা জনগণের জন্য আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবে। ৮ ফেব্রæয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় নিয়ে কোনো দলীয় কর্মসূচি থাকবে না বলে জানিয়ে কাদের বলেন, এ বিষয়ের ওপর কোনো কর্মসূচি দিয়ে আমরা জনগণের উদ্বেগ, উৎকণ্ঠা বাড়াতে চাই না। তাই এ রায়কে কেন্দ্র করে আমাদের কোনো দলীয় কর্মসূচি নেই।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তবে জনগণের নিরাপত্তা ও জান-মাল রক্ষায় সরকার সতর্ক থাকবে। এ রায় নিয়ে কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি করতে চাইলে জনগণই তার সমুচিত জবাব দেবে।’
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সড়ক দুর্ঘটনা এড়াতে ফুটওভার ব্রিজ ব্যবহারের জন্য সবার প্রতি আহŸান জানান।

 



 

Show all comments
  • গনতন্ত্র ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:২৩ এএম says : 0
    “ এক মুশাফির রাত্রে এক বাড়ীতে যেয়ে আশ্রয় চেয়ে, বাড়ী ওয়ালাকে বলল, রাত্রে থাকতে পারবে কি, বাড়ী ওয়ালা বলল “ না “, তা হলে চলে যাই , বলল, “ না “ , লোকটি বলল তাহলে কি করবো, বাড়ী ওয়ালা বলল, কিও করতে পারবে না ৷”
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ