Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আর্সেনাল-লিভারপুলের ভিন্ন যাত্রা

রেকর্ড ট্রান্সফারে আর্সেনালে আবেমেয়াং

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রতিপক্ষের মাঠে আবারো অসহায় আর্সেনালকেই দেখা গেল। পরশু গানারদের ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চল থেকে বেরিয়ে এসেছে সোয়ানসি সিটি। এ নিয়ে চলতি মৌসুমে ১৩টি অ্যাওয়ে ম্যাচের মাত্র ৩টিতে জিতেছে আর্সেন ওয়েঙ্গারের দল।
দিনের আরেক ম্যাচে হাডার্সফির্ল্ডকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারায় লিভারপুল। একটি করে গোল করেন এমরি কেন, ফিরমিনহো ও মোহমেদ সালাহ। দ্বিতীয়ার্ধে সালার গোলটি ছিল পেনাল্টি থেকে পাওয়া। এই জয়ে পাঁচে থাকা টটেনহ্যামের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে গেল অল রেডসরা। আর তালিকার ছয় নম্বর তো আর্সেনালের জন্যে স্থায়ী-ই হয়ে যাওয়ার মত। সাতে থাকা লেস্টার সিটি যে তাদের চেয়ে ৮ পয়েন্ট দূরে।
সোয়ানসির লিবার্টি স্টেডিয়ামে মেসুত ওজিলের দারুণ পাস থেকে ৩৩তম মিনিটে গানারদের এগিয়ে নেন নাচো মনরিয়েল। কিন্তু সফরকারীদের গোল উৎসব শেষ না হতেই পরের মিনিটেই স্কোরবোর্ডে সমতা ফেরান ক্লুকাস। বিরতির পর আর্সেনালের চেক গোলরক্ষক পিটার চেকের ভুলে জর্ডান আউই-এর গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ দিকে নিজের দ্বিতীয় গোলে চলতি মৌসুমে দলের প্রথম টানা দ্বিতীয় জয় নিশ্চিত করেন ক্লুকাস।
ম্যাচ শেষে হতাশা লুকাতে পারেননি ওয়েঙ্গার, ‘রক্ষণের দিক দিয়ে আমরা খুবই দূর্বল ছিলাম এবং বড় ভুলও করেছি। দ্বিতীয় ও তৃতীয় গোল নিয়ে কথা না বলাই ভালো।’ স্পষ্টভাবেই ওয়েঙ্গার গোলরক্ষক চেকের দিকেই আঙ্গুল তুলেছেন। তার ভুলেই তো গোল দুটি খায় তার দল।
আক্রমণেও যে বার বার তার দল মুখ থুবড়ে পড়ছিল সেটাও স্বীকার না করে পারেননি ফরাসি কোচ, ‘আমি বিশ্বাস করি আমরা যথেষ্ঠ গোছালো ছিরাম না।’ একের পর এক আক্রমণ শানিয়েও প্রতিপক্ষের গোলমুখে গিয়ে খেই হারানো যেন আর্সেনালের নিয়মে পরিণত হয়েছে। এদিনও বল তাদের দখলে ছিল তিন চতুর্থাংশেরও বেশি। কিন্তু প্রতিপক্ষের রক্ষণে গিয়েই সবকিছু এলোমেলো। এ থেকে বের হতেই এবার ক্লাব রেকর্ড ৫৬ মিলিয়ন পাউন্ডে বরুশিয়া থেকে ২৮ বছর বয়সী গ্যাবন ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক আবেমেয়াংকে দলে ভিড়িয়েছে আর্সেনাল। ক্লাবটির পক্ষথেকে জানানো হয়েছে, ‘২০১৫ সালের সেরা আফ্রিকান ফুটবলার দীর্ঘ মেয়াদের চুক্তিতে দলে ভিড়েছেন।’
ডর্টমুন্ডে দারুণ ফর্মে সময় কাটাচ্ছেন আবেমেয়াং। ২০১৩ সাল থেকে জার্মান ক্লাবটির হয়ে ২১৩ ম্যাচে করেছেন ১৪১ গোল। চলতি মৌসুমেও ২৪ ম্যাচে গোল করেছেন ২১টি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ