Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কৃতি ক্রীড়াবিদদের সংবর্ধনা দিলো বিজিবি

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দেশ-বিদেশে সাফল্য অর্জনকারী ১৮৯ জন কৃতি ক্রীড়াবিদকে সংবর্ধনা দিলো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল পিলখানাস্থ সংস্থার কার্যালয়ে বিভিন্ন ডিসিপ্লিনের কৃতি ক্রীড়াবিদদের হাতে সম্মাননা তুলে দেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন। এ সময় যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সহ-সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু, শেখ বশির আহমেদ মামুন, মহাসচিব সৈয়দ শাহেদ রেজা,আরচ্যারি ফেডারেশনের সভাপতি লে: জেনারেল (অব.) মইনুল ইসলাম, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ ১৪টি ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদক, বিজিবির ক্রীড়া সচিব লে: কর্ণেল নজরুল ইসলাম ও জাতীয় ক্রীড়া পরিষদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে স্বর্ণ জয়ীদের আট হাজার টাকা, রুপা ছয় ও ব্রোঞ্জজয়ীদের চার হাজার টাকা করে অর্থ পুরস্কার দেয়া হয়। এছাড়া ২০১৬ সালে গৌহাটি-শিলং সাউথ এশিয়ান (এসএ) গেমসে স্বর্ণ জয়ীদের পঞ্চাশ, রৌপ্য ৪০ ও ব্রোঞ্জজয়ীদের ৩৫ হাজার টাকা করে পুরস্কার দেয়া হয়। আর সার্কভুক্ত অঞ্চলের খেলায় স্বর্ণজয়ীদের ২০, রুপা জয়ীদের ১৫ এবং ব্রোঞ্জপদক জয়ীদের ১০ হাজার টাকা করে দেয়া হয়।
২০১৭ সালে ফেডারেশন, লীগ এবং জাতীয় পর্যায়ে ২৫টি প্রতিযোগিতায় বিজিবিরন ক্রীড়াবিদরা অংশ নিয়ে ১২টিতে চ্যাম্পিয়ন, চারটি করে প্রতিযোগিতায় রানার্সআপ ও তৃতীয় হয়। এছাড়া বিভিন্ন ইভেন্টে ৩২টি স্বর্ণ, ৩১টি রুপা ও ২৪টি ব্রোঞ্জপদক জেতে তারা। এছাড়া আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে ২০টি স্বর্ণ, ১৯টি রৌপ্য ও ১১টি ব্রোঞ্জপদক জিতে আনে বিজিবির সৈনিকেরা। আন্তর্জাতিক পর্যায়ে বিজিবি সদস্যদের পদক জয়ের টুর্নামেন্টগুলো হলো- ২০১৬ সালের সাউথ এশিয়ান গেমস, এশিয়ান সিনিয়র মেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, গত বছর ইসলামিক সলিডারিটি আরচারি চ্যাম্পিয়নশিপে ২টি স্বর্ণ, কাঠমান্ডুতে আন্তর্জাতিক তায়াকোয়ান্ডোতে একটি স্বর্ণ ও তিনটি রুপা, তায়কোয়ান্ডোর পুমসেতে একটি স্বর্ণ, ভারতের অনুষ্ঠিত আন্তর্জাতিক উন্মুক্ত করাতে প্রতিযোগিতায় সাতটি স্বর্ণ, দু’টি রুপা চারটি ব্রোঞ্জ জয় ছিল তাদের সাফল্যের মধ্যে উল্লেখযোগ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ