Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চূড়ান্ত পর্বের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথম বাংলাদেশ যুব গেমসের দু’টি পর্ব শেষ। এখন অপেক্ষা চুড়ান্ত পর্ব মাঠে গড়ানোর। আগামী ৯ মার্চ ঢাকায় শুরু হবে এই পর্ব। শেষ হবে ১৬ মার্চ। জমকালো অনুষ্ঠানের মাধ্যমে গেমসের চুড়ান্ত পর্বের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী দিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বড় পর্দায় ফুটিয়ে তোলা হবে জেলা ও বিভাগীয় পর্যায়ে ক্রীড়াবিদদের পারফরমেন্স। ২৯ জানুয়ারি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) সভাপতি ও সেনা প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সভাপতিত্বে কুর্মিটোলা গলফ ক্লাবে যুব গেমসের স্টিয়ারিং কমিটির সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। সভা সূত্র আরও জানায়, চুড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে মার্চপাস্টে অংশ নেবেন তরুন ক্রীড়াবিদরা। নাটিকা ডিসপ্লের মাধ্যমে ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলন, ’৬৯’র গন অভ্যুত্থান, ৭ই মার্চে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষন এবং মহান মুক্তিযুদ্ধ ফুটিয়ে তোলা হবে।
এই পর্বে যুব গেমসের থিম সং বাজবে। প্রদর্শিত হবে গেমসের মাসকট তেজস্বী। আকর্ষনীয় লেজার শো’র মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানকে বর্নাঢ্য করার পাশাপাশি থাকছে আতশবাজি উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলাদেশের খ্যাতনামা সঙ্গীত শিল্পী সাবিনা ইয়সমিন, জেমস, হাবিব ওয়াহিদ উদ্বোধনী অনুষ্ঠানে গান গাইবেন। অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে থাকছে সেনাবাহিনীর ৯ম পদাতিক ডিভিশন।
এছাড়া সভায় ২১টি ডিসিপ্লিন এবং ভেন্যু চূড়ান্ত করা হয়েছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অ্যাথলেটিক্স, বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ফুটবল, বিকেএসপিতে হকি, হ্যান্ডবল স্টেডিয়ামে হ্যান্ডবল,কাবাডি কাবাডি স্টেডিয়ামে, ভলিবল ভলিবল স্টেডিয়ামে, ধানমন্ডী বাস্কেটবল জিমনেশিয়ামে বাস্কেটবল, টেবিল টেনিস ও ব্যাডমিন্টন শহীদ তাজউদ্দিন আহমেদ উডেন ফ্লোর জিমনেশিয়ামে, বক্সিং মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে, শহীদ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে সুইমিং, শুটিং কমপ্লেক্সে শুটিং, জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেশিয়ামে রেসলিং, তায়কোয়ান্ডো ও ভারোত্তোলন, শহীদ সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামে কারাতে, উশু ও জুডো, দাবা ফেডারেশনে কক্ষে দাবা এবং আরচারির খেলাগুলো অনুষ্ঠিত হবে শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ