Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পরিসংখ্যানে এগিয়ে শ্রীলঙ্কা

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের টেস্ট অভিষেক ঘটে বাংলাদেশের। ২০০৬ সালের সিরিজের দু’ম্যাচের প্রথমটি ছিলো সেটি। ওই ম্যাচটি ৮ উইকেটে হেরেছিলো টাইগাররা। বছর ঘুরে আবারও মুখোমুখি দু’দল। আজ চট্টগ্রাম টেস্ট দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলংকা দু’ম্যাচ সিরিজ। এ ম্যাচের আগে পরিসংখ্যানে সবদিক দিয়েই এগিয়ে শ্রীলংকা। এখন পর্যন্ত দু’দল ১৮টি ম্যাচে একে অপরের প্রতিপক্ষ ছিলো। এরমধ্যে ১৫টিতে জয় পায় শ্রীলঙ্কা। ১টিতে জিতে বাংলাদেশ। ২টি ম্যাচ হয় ড্র।
শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের একটি জয় এসেছে প্রতিপক্ষের মাঠেই। গত সফর অর্থাৎ ২০১৭ সালের ১৫ মার্চ নিজেদের শততম ম্যাচে ৪ উইকেটে জিতেছিলো টাইগাররা। শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের দু’টি ড্র’র প্রথমটি হয়েছিলো গল-এ। ২০১৩ সালে সফরের প্রথম টেস্টটি ড্র হয়েছিলো। দ্বিতীয় ড্র এসেছে এই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেই। ২০১৪ সালে সিরিজের দ্বিতীয় টেস্টে শ্রীলংকার সাথে ড্র করেছিলো বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ