Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বার্সায় না থাকতে পারলে খেলাই ছেড়ে দিতেন পিকে

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১২:০৮ এএম, ৩১ জানুয়ারি, ২০১৮

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনার সঙ্গে যে ক’টি নাম মিলে মিশে একাকার তার মধ্যে অন্যতম জেরার্ড পিকে। নিজে কাতালান বলে দলটির প্রতি তার আবেগের শেষ নেই। এবার মনে হচ্ছে পাকাপাকিভাবেই ক্লাবটির সঙ্গে জড়িয়ে যাচ্ছেন স্প্যানিশ সেন্ট্রাল ব্যাক। প্রিয় ক্লাবের সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়েছেন ৩০ বছর বয়সী তারকা ডিফেন্ডার।
২০২২ সালে পিকের বয়স হবে ৩৪ বছর। সব মিলে বার্সায় তখন তার ক্যারিয়ার দাঁড়াবে ১৪ বছরে। বলার অপেক্ষা রাখে না, তারপর হয়ত বুটজোড়াই তুলে রাখবেন। এজন্য খুশির সীমা নেই পিকের, ‘চুক্তির মেয়াদ বাড়াতে পেরে আমি অনেক খুশি। কারণ ফেরার পর থেকে এটাই আমার বাড়ি, এখান থেকেই আমি ক্যারিয়ার শেষ করতে চাই।’
বার্সার একাডেমি লা মেসিয়ায় লিওনেল মেসির সঙ্গেই বেড়ে ওঠা পিকের। কিন্তু মাঝে কয়েক বছরের জন্য বিচ্ছেদ ঘটে পিকে-মেসির। ২০০৪ সালে তরুণ পিকেকে কোন ফি ছাড়াই দলে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। সেই বছরই লিগ কাপে অভিষেক হয় তার। এরপর দুই বছর লা লিগার দল রিয়াল জাগারোজায় খেলেন ধারে। ২০০৮ সালে ফেরেন ঘরের মাঠে। এরপর তো বার্সা-পিকে মিলে মিশে একাকার। বার্সায় কত সাফল্যের সাক্ষ্যি তিনি।
পিকেকে ধরে রাখতে পেরে খুশি ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউও, ‘এটা বিশেষ একটা দিন, জেরার্ড পিকে একজন অভিজ্ঞ খেলোয়াড়। জন্ম থেকেই সে বার্সার, তাকে নিয়ে আমরা আরো অনেক শিরোপা জিততে চাই।’ আবেগি পিকেও ক্লাব, তার পরিবার ও কোচিং স্টাফকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এই শার্ট পরতে পারাটাই আমার জীবন। আমি নিজেকে কেবল বার্সার শার্টেই দেখতে চাই।’ বার্সার স্থান পিকের কাছে কোন পর্যায়ে তা তার পরের কথাতেই স্পষ্ট, ‘যদি চুক্তির মেয়াদ না বাড়াতে পারতাম তাহলে খেলাটাই ছেড়ে দিতাম, কারণ আমি ফুটবল খেলি কেবল বার্সার জন্য।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ