Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২ রান দূরে মুশফিক

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা দু’ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এ ম্যাচে আর মাত্র ২ রান করতে পারলেই টেস্ট ফরম্যাটে সাগরিকার এই স্টেডিয়ামে প্রথম ব্যাটসম্যান হিসেবে হাজার রান পূর্ণ করবেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। এখন পর্যন্ত এই ভেন্যুতে ১৩ ম্যাচের ২৩ ইনিংসে ৯৯৮ রান করেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। গড় ৪৫.৩৬। এরমধ্যে ১টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরি রয়েছে। এই ভেন্যুতে ২০১০ সালে একমাত্র মাত্র সেঞ্চুরিটি করেছিলেন মুশি। ভারতের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১১৪ বলে ১৭টি চার ও ১টি ছক্কায় ১০১ রান করেন তিনি। তারপরও টেস্টটি ১১৩ রানে হেরেছিলো বাংলাদেশ।
এই মাইলফলক ছুঁতে পারলে দেশের সাতটি টেস্ট ভেন্যুতে হাজার রানের কীর্তি গড়া দ্বিতীয় ব্যাটসম্যান হবেন মুশফিক। বাংলাদেশের ভেন্যুগুলোর মধ্যে বর্তমানে টেস্ট ফরম্যাটে একমাত্র ১ হাজার রান করা ব্যাটসম্যান হলেন সাকিব আল হাসান। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৬ ম্যাচে ১২৩৩ রান রয়েছে সাকিবের।
একই ভেন্যুতে দ্বিতীয় সর্বোচ্ছ রান এই চাঁটগায়েরই ছেলে তামিম ইকবালের। ১৩ ম্যাচের ২৫ ইনিংসে ৮০৩ রান রয়েছে মারমুখী এই ওপেনারের। ১৪ ম্যাচের ২৫ ইনিংসে ৭০৭ রান নিয়ে তৃতীয় স্থানে আছেন চোটের কারণে হঠাৎ ছিটকে পড়া অধিনায়ক সাকিব আল হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ