Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে বায়তুল মোকাদ্দাসের গ্র্যান্ড ইমাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেছেন মুসলিম ধর্মাবলম্বীদের প্রথম কেবলা বায়তুল মোকাদ্দাসের গ্রান্ড ইমাম শাইখ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী। গত শনিবার টেকনাফ ও উখিয়ার ক্যাম্প ঘুরে তিনি রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। স্বেচ্ছাসেবী সংগঠন ‘গরিব অ্যান্ড এতিম ট্রাস্ট’-এর উদ্যোগে এই ত্রাণ বিতরণ করা হয়।
পরে টেকনাফ উপজেলার সাবরাং দারুল উলুম মাদরাসার বার্ষিক সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন বায়তুল মোকাদ্দাসের এ ইমাম। সেখানে তিনি ধর্মীয় বক্তৃতা দেন। আরবিতে দেয়া তার বক্তৃতা বাংলায় অনুবাদ করে শোনান আল-ফালাহ সেন্টার ইউকে’র চেয়ারম্যান মাওলানা ফরিদ আহমদ খান। ইয়াকুব আব্বাসীর উদ্ধৃতি দিয়ে মাওলানা ফরিদ বলেন, বায়তুল মোকাদ্দাসের ইমাম নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশের ভ‚য়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রীর নাম উল্লেখ করে বলেন, কক্সবাজারের স্থানীয় লোকজনসহ বাংলাদেশের মানুষ রোহিঙ্গা শরণার্থীদের সাহায্য করে এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। বক্তৃতায় বিশ্বের মুসলমান ধর্মাবলম্বীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বায়তুল মোকাদ্দাসের ইমাম ইয়াকুব আব্বাসী।
এক সপ্তাহের সফরে গত শুক্রবার শাইখ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী ঢাকা আসেন। আগামী ৩ ফেব্রুয়ারি তিনি প্যালেস্টাইন ফিরে যাবেন। এর আগে সিলেট, মৌলভীবাজার ও ঢাকায় কয়েকটি ধর্মীয় সভা ও আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেবেন। আগামী শুক্রবার গুলশান সোসাইটি মসজিদে তিনি জুমার নামাজ পড়াবেন।



 

Show all comments
  • বুলবুল আহমেদ ৩০ জানুয়ারি, ২০১৮, ১:২৭ এএম says : 0
    বায়তুল মোকাদ্দাসের গ্রান্ড ইমাম শাইখ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী সাহেবকে অসংখ্য ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ