Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মিলিটারি একাডেমিতে হামলায় ১১ সেনাসহ নিহত ১৫

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কাবুলের মিলিটারি একাডেমিতে জঙ্গিদের সঙ্গে কয়েক ঘণ্টার সংঘর্ষের পর অভিযান সমাপ্তি ঘোষণা করেছে আফগান নিরাপত্তা বাহিনী। হামলায় অন্তত ১১ জন সেনা সদস্য নিহত এবং ১৬ জন আহত হয়েছে। পাঁচ হামলাকারীর চারজন নিহত ও ১ জন গ্রেফতার হয়েছে।
স্থানীয় সময় সোমবার ভোর পাঁচটার দিকে হামলার শিকার হয় মার্শাল ফাহিম ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি নামের ওই একাডেমি। প্রথমে টানা একঘণ্টা বিস্ফোরণের শব্দের পর বেশ কিছুক্ষণ ধরে স্বল্প বিরতি দিয়ে ছোট ছোট বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছিল।
মুখপাত্র জানান, চারটি একে-৪৭ রাইফেল, একটি সুইসাইড ভেস্ট ও একটি রকেট লঞ্চার উদ্ধার করা হয়েছে। প্রেসিডেন্টের মুখপাত্র জানিয়েছেন, কোনও হামলাকারী প্রথম ফটক অতিক্রম করে ভেতরে প্রবেশ করতে পারেনি। ১০৫ একর আয়তনের এই মিলিটারি অ্যাকাডেমির বাইরে গত বছরের ২১ অক্টোবর চালানো এক হামলায় ১৫ জন নিহত হয়। তালেবান সেই হামলার দায় স্বীকার করেছিল। জঙ্গিবাদী কার্যক্রম পর্যবেক্ষণকারী মুনাফাভিত্তিক ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্স-এ বলা হয়েছে, আমাক নিউজ এজেন্সির মাধ্যমে মিলিটারি অ্যাকাডেমিতে হামলার দায় স্বীকার করেছে আইএস। গত সপ্তাহে একটি বিলাসবহুল হোটেলে হামলায় বিদেশিসহ অন্তত ২২ জন নিহত হওয়ার পর কাবুল জুড়ে উচ্চ সতর্কতা জারি করা হয়।



 

Show all comments
  • ৩০ জানুয়ারি, ২০১৮, ১০:২২ এএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন মারকিন সৈন্যরা আফগান ত্যাগকরলে আফগানে সানতি ফিরেআসবে এটাই বিশ্য বাসির মত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ