Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আদর্শ শিক্ষা যারা অর্জন করে তারাই সুনাগরিক -আল্লামা শাব্বির আহমদ মোমতাজী

প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের চান্দগাঁও দরবারে বারীয়া শরীফের সাজ্জাদানশীন পীরে তরিকত মাওলানা শাহ্সুফি সৈয়দ বদরুদ্দোজা বারী বলেছেন, একাত্তরে যারা দেশের স্বাধীনতার জন্য জীবন উৎসর্গ করেছেন তারা আমাদের শ্রেষ্ঠ সন্তান। তাদের নিয়ে আমরা গর্ববোধ করি। এখন সময় এসেছে শহীদদের রক্তের ঋণ শোধ করার। মুক্তিযোদ্ধাদের স্বপ্নের আলোকে সমৃদ্ধ দেশ গড়তে দক্ষ সুনাগরিক তৈরি করতে হবে। চান্দগাঁও বাহির সিগন্যালস্থ আল আমিন বারীয়া ফাযিল মডেল মাদরাসার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদ্যাপন ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সৈয়দ বদরুদ্দোজা বারী একথা বলেন।
গতকাল শনিবার মাদরাসা মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেসীনের মহাসচিব আল্লামা শাব্বির আহমদ মোমতাজী। তিনি বলেন, মাদরাসা শিক্ষা হচ্ছে নৈতিক আদর্শ শিক্ষা। আদর্শ শিক্ষা যারা অর্জন করে তারাই প্রকৃত অর্থে সুনাগরিক। নৈতিকতামুখী আদর্শ শিক্ষার প্রসার ঘটিয়ে দেশ ও জাতির সমৃদ্ধি-অগ্রগতি নিশ্চিত করতে হবে। পরে সভাপতিসহ অতিথিবৃন্দ বিভিন্ন পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন। মাদরাসার হেফজ সমাপনকারী ছাত্রদেরকে পাগড়ী পরিয়ে দেন হযরত সৈয়দ বদরুদ্দোজা বারী। এ বছর শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে মাস্টার মুনিরুল আলমকে নির্বাচিত করে পুরস্কার হিসেবে তাঁর হাতে দশ হাজার টাকা তুলে দেওয়া হয়।
এতে মুখ্য আলোচক ছিলেন রাজনীতিবিদ এরশাদ উল্লাহ। অনুষ্ঠানে অতিথি ও আলোচক ছিলেন জুনাব আলী, জানে আলম কোম্পানি, রফিকুল আলম চৌধুরী, রফিক কোম্পানী, শওকত আলী, মুহাম্মদ নূরুল আমিন, রফিক সওদাগর, মাদরাসা অধ্যক্ষ আল্লামা ইসমাইল নোমানী, উপাধ্যক্ষ আল্লামা আবদুল আজিজ আনোয়ারী, কবি-কথাসাহিত্যিক জসিম উদ্দীন মাহমুদ, আল্লামা নূরুল ইসলাম আনসারী, আল্লামা রফিকুল ইসলাম পাটোয়ারী, আবু তৈয়ব বাবু, মাওলানা নিজাম উদ্দিন আনোয়ারী ও মাওলানা আবু জাফর আলকাদেরী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদর্শ শিক্ষা যারা অর্জন করে তারাই সুনাগরিক -আল্লামা শাব্বির আহমদ মোমতাজী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ