Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অপেক্ষা ফুরাল রাজ্জাকের

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : গত চার বছর ধরেই জাতীয় দলের বাইরে থেকে ধারাবাহিকতার সঙ্গে ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে যাচ্ছেন আব্দুর রাজ্জাক। কিছুদিন আগেই প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন এই বাঁ হাতি স্পিনার। এবার ধৈর্যের ফল পেতে যাচ্ছেন। চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে ৩১ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের জন্য ঘোষিত দলে ঠাঁই হয়েছে দেশসেরা এই স্পিনারের।
বিসিবির একটি সূত্র জানিয়েছে, রাজ্জাককে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে বলা হয়েছে। তাকে সেখানে পরখ করেই চট্টগ্রাম টেস্টের একাদশের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় হাতে পাওয়া চোটের কারণে টেস্ট সিরিজেই অনিশ্চিত সাকিব আল হাসান। আগের দিনই ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছেন বাঁ হাতি স্পিনার সানজামুল ইসলাম ও লেগ স্পিনার তানবীর হায়দার। এবার দলের সাথে যোগ দিতে গতকাল সন্ধ্যা ৭টার ফ্লাইটেই চট্টগ্রাম উড়ে গেছেন খুলনার এই স্পিনার।
৪ বছর পর আবারো সাদা পোশাকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগে রোমাঞ্চিত রাজ্জাক। জানালেন, ‘হঠাৎ পাওয়া এই ডাকে আমি আসলেই খুশি, আমি ভাবতে পারিনি এভাবে ডাক আসবে। কিছুক্ষণ আগে থেকেও সবাই জিজ্ঞেস করছিলো আমি টেস্ট দলে আছি কি না। আমি উত্তর দেইনি। হঠাৎ নান্নু ভাই ফোন দিয়ে জানালেন চট্টগ্রামে দলের সাথে যোগ দিতে।’
বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ ওয়ানডে উইকেটের মালিক আব্দুর রাজ্জাক টেস্ট খেলেছেন ১২ টি। তাতে ৬৭.৩৯ গড়ে পেয়েছেন ২৩ উইকেট। ইনিংসে সেরা বোলিং ফিগার ৯৩/৩। হাতুরুযুগে উপেক্ষিত থাকা রাজ্জাক ২০১৪ সালের ফেব্রæয়ারিতে এই চট্টগ্রামেই সর্বশেষ টেস্ট খেলেছিলেন। প্রতিপক্ষ সেবারও ছিল শ্রীলঙ্কা।

 



 

Show all comments
  • Niloy ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০৩ এএম says : 0
    Left arm spine razzk good bowler in Bangladesh. But he not regular national team. I hope conteneo national team. More Experience
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ