Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিজ জিতে শীর্ষে পাকিস্তান

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ধবলধোলাইয়ের পর তিন ম্যাচের টি-২০ সিরিজও শুরু হার দিয়ে। কি কঠিন সময়-ই না পার করতে হচ্ছিল চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাকিস্তানকে। কিন্তু সিরিজের শেষ দুই ম্যাচে তা উধাও। টানা দুই জয়ে নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মত পাকিস্তান তো টি-২০ সিরিজ তো জিতলই, সঙ্গে দারুণ সুখবর নিয়ে এলো আইসিসি টি-২০ র‌্যাঙ্কিং। নিউজিল্যান্ডকে সরিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল এখন পাকিস্তান।
আগের ম্যাচে দুইশর্ধো রানের সংগ্রহ গড়ে ৪৮ রানে জেতা পাকরা এবার জিতেছে ১৮ রানে। মাউন্ট মাঙ্গানুইয়ে টসজয়ী সরফরাজ আহমেদের দল ছোট ছোট জুটিতে ১৮১ রানের বড় সংগ্রহ গড়ে। ৩৬ বলে সর্বোচ্চ ৪৬ রান করেন ফখর জামান। বাকিদের কেউ-ই ত্রিশোর্ধো সোকার গড়তে পারেননি। তবে ব্যাট হাতে যখন যিনি এসেছেন, রেখেছেন অবদান। ফলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮১ রানের ভালো সংগ্রহ পায় তারা।
জবাবে কিউইদের শুরুটাও ছিল দুর্দান্ত। কিন্তু ২ উইকেটে ৮৭ থেকে ১৩৪ রানে ৬ উইকেট হারিয়ে পথ হারায় তারা। বল হাতে প্রত্যোকেই অবদান রাখেন। তবে ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ২ উইকেট নেয়া শাদব খান হন ম্যাচসেরা। আর সিরিজ জুড়ে ভালো বোলিং করার স্বীকৃতিস্বরুপ সিরিজসেরা হন মোহাম্মাদ আমির।
স ং ক্ষি প্ত স্কো র

পাকিস্তান : ২০ ওভারে ১৮১/৬ (ফখর ৪৬, শেহজাদ ১৯, বাবর ১৮, সরফরাজ ২৯, সোহাইল ২০*, আমিন ২১, আশরাফ ৮, ইয়ামিন ১৫*; সাউদি ০/৩৯, বোল্ট ১/৩৩, ডি গ্র্যান্ডহোম ১/৩৬, সোধি ২/৪৭, স্যান্টনার ২/২৪)।
নিউজিল্যান্ড : ২০ ওভারে ১৬৩/৬ (গাপটিল ৫৯, উইলিয়ামসন ৯, কিচেন ১৬, ব্রæস ২২, ডি গ্র্যান্ডহোম ১, টেইলর ২৫, বø্যানডেল ৩*, স্যান্টনার ২৪*; ইয়ামিন ১/২৫, রইস ১/৪১, আমির ১/২৩, আশরাফ ১/৫৫, শাদাব ২/১৯)।
ফল : পাকিস্তান ১৮ রানে জয়ী।
সিরিজ : পাকিস্তান ২-১ ব্যবধানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : শাদাব খান।
ম্যান অব দ্য সিরিজ : মোহাম্মদ আমির।

 



 

Show all comments
  • আবির ২৯ জানুয়ারি, ২০১৮, ৩:০২ এএম says : 1
    এগিয়ে যাও .............
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ