Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুবাদের পাঁচের আশা

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পঞ্চম স্থান নির্ধারণী প্লে-অফ ম্যাচে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশের যুবারা। ব্যাটে বলে দুর্দান্ত পারফর্ম করেন আফিফ হোসেন। গ্রæপ পর্বে এই ইংলিশদের কাছেই বড় ব্যবধানে হেরেছিল সাইফরা। পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।
টেস্ট দলে ডাক পেয়ে বাংলাদেশে ফিরে এসেছেন অফ স্পিনার নাঈম হাসান। তাকে ছাড়া খেলতে নেমেও ইংল্যান্ডকে ২১৬ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। রান তাড়ায় ম্যাচও জিতে নেয় ৫ উইকেট ও ১৫ বল হাতে রেখে। বল হাতে মাত্র ১৮ রানে সর্বোচ্চ ৩ উইকেট নেয়া আফিফ ব্যাট হাতেও করেন সর্বোচ্চ ৭১ রান। জয় প্রায় নিশ্চিত হওয়ার পরেই আউট হন এই মিডিলঅর্ডার। গ্রæপ পর্বেও ইংল্যান্ডের বিপক্ষে ফিফটি করেছিলেন আফিফ। তবে সেবার হারতে হয়েছিল দলকে।
টস জিতে ব্যাটে নামা ইংল্যান্ড শুরুতে এক ওপেনারকে হারালেও দ্রæতই নিজেদের গুছিয়ে নেয়। ২৭তম ওভারেও ২ উইকেটে তাদের স্কোরবোর্ডে ছিল ১৪৭ রান। এরপরই বাংলাদেশের ম্যাচে ফেরা। ৩টি করে উইকেট নেয়া হাসান মাহমুদ ও আফিফের সঙ্গে যোগ দেন কাজি অনিকও। ইংলিশরাও গুটিয়ে যায় ৪৭.২ ওভারে ২১৬ রানে।
জবাবে বাংলাদেশের শুরুটাও যে খুব ভালো ছিল তা না। ৮২ রানে ৩ উইকেট হারানোয় চাপা একটা শঙ্কা তো জেগেছিলই। কিন্তু অধিনায়ক সাইফ হাসানের ৫৯ রানের পর আফিফের ব্যাটে জয় নিশ্চিত হয় বাংলাশের।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ : ৪৭.২ ওভারে ২১৬ (ব্যাঙ্কস ৭৪, ব্রæক ৬৬, ডেভিস ২৬; হাসান ৩/২৯, অনিক ২/৪৬, রবিউল ১/২৭, রাকিব ১/৩৯, আফিফ ৩/১৮)। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ৪৭.৩ ওভারে ২২০/৫ (সাইফ ৫৯, আফিফ ৭১, রাকিব ২৮*; ব্যাম্বার ১/৩২, ফিঞ্চ ২/৩৬, সিসোদিয়া ১/৩২, উডস ১/২৭)। ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : আফিফ হোসেন

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ