Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সেমিফাইনালে রহমতগঞ্জ

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রিমিয়ার লিগে টিকে থাকাই দায় হয়ে পড়েছিল। পাতানো ম্যাচের প্রশ্নবিদ্ধ জয়তো রয়েছে তাদের নামের পাশে। সেই রহমতগঞ্জই স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে জায়গা করে নিল। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে আত্মঘাতি গোলে ফরাশগঞ্জকে ১-০ ব্যবধানে হারায় পুরান ঢাকার আরেক ক্লাব রহমতগঞ্জ। ৪৮তম মিনিটে বাঁ প্রান্ত দিয়ে মোহাম্মদ ফয়সাল আহমেদের ফ্রি কিক ব্যাক হেডে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন অধিনায়ক খালেকুজ্জামান সবুজ (১-০)। ভাগ্যের ছোঁয়া নিয়েই শেষ চারে রহমতগঞ্জ।

প্রথমার্ধে গোলের সুযোগ তৈরী করতে পারেনি দু’দলের কেউই। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই আত্মঘাতি গোলে পিছিয়ে পড়ে বি- গ্রæপ থেকে চ্যাম্পিয়ন হয়ে আসা ফরাশগঞ্জ। ৪৮তম মিনিটে বাঁ প্রান্ত দিয়ে মোহাম্মদ ফয়সাল আহমেদের ফ্রি কিক ব্যাক হেডে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন অধিনায়ক খালেকুজ্জামান সবুজ (১-০)। তবে ৬৭ মিনিটে পোস্ট আগলে দাঁড়ালে সমতায় ফেরা হয়নি ফরাশগঞ্জের। ডি বক্সের একটু ওপর থেকে মিডফিল্ডার আবু শাহেদের ফ্রি কিক ক্রসবারের ওপরের কানায় লেগে বেরিয়ে যায়। শেষে ওই ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রহমতগঞ্জ। সেমিফাইনালে কামাল বাবুল দল মুখোমুখি হবে শনিবার চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্রের মধ্যকার চতুর্থ কোয়ার্টার ফাইনালে জয়ী দলের বিপক্ষে। তার আগে শুক্রবার টুর্নামেন্টের তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ঢাকা আবাহনী লিমিটেড ও আরামবাগ ক্রীড়া সংঘ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ