Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাকিবের চেয়ে দামি মুস্তাফিজ

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) তাদের কাছে নতুন নয়। ৭ বছর ধরে কোলকাতা নাইট রাইডার্সে খেলেছেন সাকিব আল হাসান, জিতেছেন শিরোপা। মুস্তাফিজুর রহমানও একবার অংশ নিয়ে সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা এনে দিয়েছিলেন। তবে এবার কেউ-ই আগের ঠিকানায় নেই। সাকিবকে কিনে নিয়েছে মুস্তাফিজের সেই সানরাইজার্স। আর মুস্তাফিজের নতুন ঠিকানা মুম্বাই ইন্ডিয়ান্স।
বিশ্বসেরা অল-রাউন্ডারের তকমা থাকলেও দামের বিচারে সাকিবকে টপকে গেছেন মুস্তাফিজ। ২ কোটি ২০ লাখ রুপিতে কাটার মাস্টারকে দলে নিয়েছে মুম্বাই। সাকিবকে পুরোপুরি ২ কোটি রুপিতে কিনেছে সানরাইজার্স। দুজনেরই ভিত্তিমূল্য ছিল ১ কোটি রুপি। ৯ কোটি রুপিতে সাকিবের দলে নাম লিখিয়েছেন আফগান স্পিনার রশিদ খান।
দুই দিন ব্যাপি এই নিলামের প্রথম দিনে গতকাল টেবিলে ঝড় ওঠে ইংলিশ অল-রাউন্ডার বেন স্টোকসকে নিয়ে। ২ লাখ ভিত্তিমূল্য থেকে তাকে ১২ কোটি ৫০ লাখ রুপিতে তাকে দলে ভিড়িয়েছে আইপিএলে ফিরে আসা রাজস্থান রয়্যালস। ১৪ কোটি ৫০ লাখ রুপিতে গেলবার ছিলেন সবচেয়ে বেশি দামী বিদেশী ক্রিকেটার।
অস্ট্রেলিয়ার ক্রিস লিনকে ৯ কোটি ৬০ লাখ রুপিতে কিনে নিয়েছে কলকাতা। তৃতীয় সর্বোচ্চ বিদেশী হিসেবে ৯ কোটি ৪০ লাখ রুপিতে অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ককেও দলে ভেড়ায় কলকাতা। তবে আশ্চর্যের ব্যাপার হলো, কোন দল পাননি টি-২০ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা ক্রিস গেইল। আরেক বোলিং কিংবদন্তি লাসিথ মালিঙ্গাকেও নেয়নি কোন দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ