Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বুড়ো ফেদেরারের কুড়ির অপেক্ষা

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : খেলছিলেন দুর্দান্ত। প্রথম কোনো দক্ষিণ কোরিয়ান হিসেবে উঠেছিলেন গ্র্যান্ড ¯øামের সেমিফাইনালেও। কিন্তু ইতিহাসে নাম লেখানোর আনন্দটা ফাইনাল পর্যন্ত নিতে পারলেন না। থামল চুং হিউনের অবিস্মরণীয় যাত্রা। দক্ষিণ কোরিয়ার অবাছাই এই খেলোয়াড়কে হারিয়ে রেকর্ড সপ্তমবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছেন দ্বিতীয় বাছাই সুইজারল্যান্ডের রজার ফেদেরার।
সরাসরি হারিয়েছেন, বলাটা হয়তো ঠিক হলো না। দ্বিতীয় সেটেই চোটের কারণে সড়ে দাঁড়াতে হয়েছে তাকে। প্রথম সেট ৬-১ গেমে জেতার পর দ্বিতীয় সেটেও ৪-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন ফেদেরার। এমন অবস্থায় ইনজুরি টাইম আউট নেন চুং। ফিরে একটি গেম জিতলেও ৫-২ অবস্থায় শেষ পর্যন্ত হাল ছেড়ে দেন কোরীয় প্রতিযোগী। চুংয়ের সমস্যা অবশ্য ফেদেরার নিজেও টের পেয়েছিলেন, ‘আমি ফোসকা নিয়ে আগে খেলেছি এবং এতে অনেক ব্যথা। মাঝেমধ্যে অসহ্য হয়ে দাঁড়ায়... সে ইনজুরির জন্য টাইম আউট নেওয়ার আগেই বুঝেছিলাম ওর কোনো সমস্যা হচ্ছে।’
ফেদেরার অবশ্য যেভাবে খেলছিলেন, তাতে চুং চোট না পেলেও কোনো সমস্যা হতো না। অস্ট্রেলিয়ান ওপেনের রেকর্ড সাতবারের মতো ফাইনালে ওঠার পথে এখনো কোনো সেট হারেননি ফেদেরার। এই ৩৭ বছর বয়সে ফাইনালে উঠে তৃতীয় বয়োজ্যেষ্ঠ ফাইনাল খেলুড়ের রেকর্ড গড়েছেন এই গ্র্যান্ড ¯øামের। আগামীকালের ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন মারিন সিলিচকে। এখন পর্যন্ত নয়বার এই ক্রোয়েশিয়ানের মুখোমুখি হয়ে আটবার জিতেছেন।
১৮’র অপেক্ষায় পার করেছেন ‘তিন গুণ আঠারো’- মানে ৫৪ মাস। কিন্তু ১৯তম গ্র্যান্ড ¯øাম পেতে তাকে অপেক্ষা করতে হয়েছে মাত্র ছয় মাস! এরপর আর ছয় মাস যেতে না যেতেই আরেক গ্র্যান্ড ¯øামের সুবাসও পেতে শুরু করেছেন ফেদেরার। ষষ্ঠ অস্ট্রেলিয়ানের ওপেনের আশা তো করতেই পারেন সুইস ম্যাস্ট্রো। তার ২০তম গ্র্যান্ড ¯øাম!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ