Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাল টাকা তৈরীর কারিগর দরুদুজ্জামান ---ডিবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশে জাল টাকা ও জাল রুপি তৈরির কারিগর গ্রেফতার হওয়া দরুদুজ্জামান বিশ্বাস ওরফে জামান দরুদুজ্জামান। পুলিশ বলছে সে গুরু হিসেবে পরিচিত। প্রস্তত করা জাল রুপি ভারতীয় সীমান্তবর্তী এলাকায় সরবারহ করা কাজটিও তিনি করতেন।

গতকাল বুধবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) দেবদাস ভট্টাচার্য।
এর আগে, মঙ্গলবার রাতে ভারতীয় জাল রুপি ও জাল টাকা তৈরি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর ডিবি (উত্তর) পুলিশ ও সিরিয়াস ক্রাইস ইনভেস্টিগেশন ইউনিট।
গ্রেফতাররা হলেন- দরুদুজ্জামান বিশ্বাস ওরফে জামান, মো. তরিকুল ইসলাস, মজিবুর রহমান ও জয়নুল আবেদীন।
গ্রেফতারের সময় দরুদুজ্জামান ও তরিকুল ইসলামের কাছ থেকে ভারতীয় ১২ লাখ ২৮ হাজার জাল রুপি ও তৈরির সরঞ্জামাদি ল্যাপটপ, প্রিন্টার, লেমিনেট মেশিন, হ্যালোজেন লাইট, স্ক্যানিং, প্রিন্টার ফ্রেমসহ বিভিন্ন ধরণের কার্টিজ ও মোবাইল সেট জব্দ করা হয়।
এদিকে, মজিবুর রহমান ও জয়নুল আবেদীনের কাছ থেকে ২০ লাখ জাল টাকা ও তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়।
সংবাদ সম্মলেন অতিরিক্ত কমিশনার (ডিবি) দেবদাস ভট্টাচার্য বলেন, দরুদুজ্জামান বিশ্বাস ১৯৮৮ সাল থেকে বাংলাদেশি জাল টাকা ও ভারতীয় রুপি তৈরির কাজ করছিলো। তার বিরুদ্ধে এ সংক্রান্ত ছয়টি মামলা রয়েছে। গত বছরের এপ্রিল মাসে আদাবর থানা পুলিশ জাল টাকা তৈরির সঙ্গে জড়িত আট জনকে গ্রেফতার করে। ওই আট জনের মধ্যে দরুদুজ্জামানও ছিলো।
তিনি বলেন, গত ২২ জানুয়ারি রাজধানীর ফার্মগেট এলাকা থেকে দরুদুজ্জানকে ২ লাখ জাল রুপিসহ আমরা গ্রেফতার করি। পরে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাজশাহীর শাহ মখদুম এলাকায় অভিযান চালিয়ে দরুদুজ্জামানের সহযোগী তরিকুল ইসলামকে ১০ লাখ ২৮ হাজার জাল রুপিসহ গ্রেফতার করা হয়। ###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিবি

২০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ