Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লক্ষ্মীপুর পৌরসভার বর্ধিত ট্যাক্স আদায় চার মাসের জন্য স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ৮:২৩ পিএম

লক্ষ্মীপুর পৌরসভার বর্ধিত ট্যাক্স আদায় চার মাসের জন্য স্থগিত করেছেন উচ্চ আদালত। একই সঙ্গে কেন এই বর্ধিত ট্যাক্স স্থায়ীভাবে বাতিল করা হবে না জানতে চেয়ে পৌর মেয়রের প্রতি রুল জারি করেছেন আদালত। এই রুলের উত্তর আগামী চার সপ্তাহের মধ্যে দিতে হবে। মঙ্গলবার হাইকোর্ট ডিভিশনের বিচারপতি তারিক উল হাকিম এবং বিচারপতি মো. ফারুক (এম. ফারুক) এর আদালত এ আদেশ জারি করেন।
হোসাইন আহমেদ হেলাল বনাম বাংলাদেশ এ- আদার্স ৩৬৩/২০১৮ নং রিট পিটিশনের তিন দিন শুনানি শেষে গতকাল আদালত এ আদেশ দেন। বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন এডভোকেট শেখ মোহাম্মদ ফয়সাল। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন ডেপুটি এটর্নি জেনারেল এডভোকেট আমাতুল করিম।
উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর ২০১৭ তারিখে লক্ষ্মীপুর পৌরসভা মেয়র আবু তাহের বাদী হোসাইন আহমেদ হেলালকে বর্ধিত পৌরকর আদায়ে দুটি নোটিশ প্রেরণ করেন। নোটিশে পূর্বের পৌরকর এক হাজার থেকে বাড়িয়ে একলাখ ২৪ হাজার দুইশত টাকা এবং আরেকটি পৌরকর মোট ৭শত টাকার স্থলে বাড়িয়ে ৩৩ হাজার ৭শত পঞ্চাশ টাকা দাবি করা হয়। বাদী বর্ধিত পৌরকরের ওই দুটি নোটিশ চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে গত ১০ জানুয়ারি রিট পিটিশন দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ধিত ট্যাক্স
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ