Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গার্দিওলার লক্ষ্য রেকর্ডের দিকে

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এবোরের ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা ম্যানচেস্টোর সিটির হাতে দেখছেন অনেকেই। ১২ পয়েন্টে এগিয়ে থাকা একটি দলকে নিয়ে এমন মন্তব্য করাই যায়। তবে দলটির সাবধানী কোচ পেপ গার্দিওলার লক্ষ্য আরো বড়। রেকর্ড পয়েন্ট অর্জন করেই শিরোপা জিততে চান তিনি।
তবে তিনি এগুতে চার ম্যাচ বাই ম্যাচ। এজন্য এখনো তার দলের ১০টি জয়ের প্রয়োজন বলে তিনি মনে করেন। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ক্লাবটি গত সপ্তাহে লিভারপুলের কাছে ৪-৩ গোলে হারের পর পরশু নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে। লিভারপুলের কাছে হারটি ছিল ঘরোয়া টুর্নামেন্টে আকাশি-নীলদের প্রথম হার। বার্নলিকে ১-০ গোলে হারিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড সিটিজেনদের সঙ্গে ব্যবধান ৯ পয়েন্টে কমিয়ে আনার পর এই জয় তাদের সঙ্গে ফের ১২ পয়েন্টের ব্যবধান রচনা করে দিয়েছে। ২৪ ম্যাচে ৬৫ পয়েন্ট সিটির, ৫৩ ইউনাইটেডের। দিনের প্রথম ম্যাচে ব্রাইটনকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়া বর্তমান চ্যঅম্পিয়ন চেলসি ৫০ পয়েন্ট নিয়ে তিনে।
এখন শিরোপা নিশ্চিত করার জন্য লীগের বাকী ১৪ ম্যাচের মধ্যে কমপক্ষে ১০টিতে জয় চান গার্দিওলা। এতেই ২০১৬ সালে ইংল্যান্ডে পাড়ি জমানো এই কোচ প্রথমবারের মত নিশ্চিত করতে পারবেন প্রিমিয়ার লিগের শিরোপা। সর্বশেষে ২০১২ ও ২০১৪ সালে আসরের শিরোপা জিতেছিল সিটি।
এক সংবাদ সম্মেলনে স্প্যানিশ এই কোচ বলেন, ‘লিভারপুলের কাছে হারের পর অবশ্যই আপনাদের মনে সন্দেহ দানা বাঁধতে পারে। শংকা জাগতে পারে এভাবে যদি আরো কয়েকটি পরাজয় আসে তাহলে কি হবে। যে কারণে এই লক্ষ্যটি খুবই গুরুত্বপূর্ণ।
শিরোপা জয়ের জন্য গাণিতিক হিসেবে আমাদের দরকার আরো ১০ ম্যাচে জয়। ম্যাচ বাই ম্যাচ জয়ের মাধ্যমে আমরা এই লক্ষ্য পুরণ করতে চাই।’
শনিবার ইত্তেহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সিটিজেনদের হয়ে সবকটি গোলই করেছেন সার্জিও আগুয়েরো। ৩৪, ৬৩ ও ৮৩ তম মিনিটে গোল তিনটি করেন তিনি। এর মাধ্যমে চলতি মৌসুমে ব্যক্তিগত সংগ্রহশালায় ১৬টি গোল যোগ করেছেন এই আর্জেন্টাইন। ১৯টি লিগ ম্যাচে অংশ নিয়ে এই সংগ্রহ দাঁড় করেছেন তিনি। মৌসুমে সিটির হয়ে এটি তার দ্বিতীয় হ্যাটট্রিক, সব মিলে ১১তম। যদিও ক্লাবটিতে তার ভবিষ্যৎ নিয়ে শংকা দানা বেঁধেছে। অবশ্য আর্সেনালের চিলিয়ান ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজকে দলভুক্ত করতে ব্যর্থ হয়ে আগুয়েরো এবং গাব্রিয়েল জেসুসের ওপরই আস্থা রাখতে হচ্ছে গার্দিওলাকে। সানচেজ ইউনাইটেডের সঙ্গেই চুক্তির দ্বারপ্রান্তে পৌছে গেছেন। জেসুস অবশ্য এই মুহূর্তে হাঁটুর ইনজুরিতে রয়েছেন। আগামী মাসে তিনি দলে ফিরতে পারবেন বলে আশা করা হচ্ছে।
গার্দিওলা বলেন, ‘আমরা আর কোন স্ট্রাইকার নিচ্ছি না। আমাদের কাছে আগুইরো আছে। দুই থেকে তিন সপ্তাহের মধ্যে গাব্রিয়েলও (জেসুস) দলে ফিরবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ