Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে ব্র্যাকের অপহৃত দুই কর্মকর্তার সন্ধান মেলেনি

প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আফগানিস্তানে অপহৃত ব্র্যাকের দুই কর্মকর্তা হাজি শওকত আলী ও সিরাজুল ইসলাম সুমন নিখোঁজের পর গেছে নয় দিন। এখনো সন্ধান মেলেনি তাদের। ওই দুজনের মধ্যে সিরাজুল ইসলাম সুমন পাবনা সদর উপজেলার দুবলিয়া গ্রামের এজেম উদ্দিন খানের ছেলে। আর হাজি শওকত জেলার ফরিদপুর উপজেলার হাঙরাগাড়ি গ্রামের মোস্তাক হোসেনের ছেলে। নিখোঁজ হওয়ার পর থেকে দুজনের পরিবারে উদ্বেগ-উৎকণ্ঠা কাটছে না। থামছে না স্বজনদের কান্না।
পরিবারের অভিযোগ, পাবনার ব্র্যাকের আলমাস নামের এক কর্মকর্তা একদিন সুমনের বাসায় গিয়ে সহমর্মিতা জানালেও এর পর থেকে আর কেউ যোগাযোগ করেননি। জানায়নি কোনো সহমর্মিতাও। এ নিয়ে হতাশ তাঁরা।
পারিবারের সদস্যরা জানান, দুই ভাই ও তিন বোনের মধ্যে সুমন তৃতীয়। ১০ বছর ধরে তিনি ব্র্যাকে চাকরি করেন। আফগানিস্তানে আছেন ২০১২ সালের প্রথম থেকে। গত ১৭ মার্চ বিকেলে আফগানিস্তানের কুন্দুজ থেকে বাগলান এলাকায় যাওয়ার পথে অস্ত্রের মুখে ব্র্যাকের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলাম সুমন ও প্রধান প্রকৌশলী হাজি শওকতকে অপহরণ করে বন্দুকধারীরা। পাবনা সদর উপজেলার দুবলিয়া গ্রামে সুমনের বাড়িতে গিয়ে দেখা যায়, তাঁর স্ত্রী লতা খাতুনের আহাজারি আর কান্নার যেন শেষ নেই। নয় দিন ধরে কাঁদতে কাঁদতে পাগলপারা তিনি।
সুমনের বৃদ্ধ মা শাহনাজ পারভীন বলেন, সরকারের কাছে দাবি জানাই, আমার ছেলেকে আমার কোলে ফিরিয়ে দেন।
অপহৃত হাজি শওকতের মা ও স্ত্রী সন্তান থাকেন ঢাকার উত্তরায়। এ বিষয়ে জানতে চাইলে তাঁর ভায়রা আবু বকর সিদ্দিক বলেন, অপহরণের ঘটনা শোনার পর থেকে আমরা খুব টেনশনে আছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তানে ব্র্যাকের অপহৃত দুই কর্মকর্তার সন্ধান মেলেনি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ