Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএসএমএমইউয়ে চালু হলো টিএসসি

প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে টিএসসি (ছাত্র-শিক্ষক কেন্দ্র) চালু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান গত বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে নবনির্মিত এ টিএসসির উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের নিচতলার ব্যাংক, যেখানে পরীক্ষা-নিরীক্ষার ফি বাবদ টাকা জমা নেয়া হয়, তার অদূরে স্থাপিত এই টিএসসিতে ক্যান্টিন, ক্যারাম, দাবা, টেবিল টেনিস খেলা ও হালকা ব্যায়ামের যন্ত্রপাতি রয়েছে।
দেশের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয় বিএসএমএমইউ’র শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি টিএসসি চালু হওয়ায় শিক্ষার্থীরা খুবই আনন্দিত। তারা বলছেন, এতদিন কারও মুখে টিএসসি (শিক্ষক-ছাত্র কেন্দ্র) শব্দটি শুনলেই চোখ বন্ধ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিকে বুঝতাম। এখন বিএসএমএমইউতে টিএসসি চালু করায় তারা ভিসির প্রতি কৃতজ্ঞতা জানান। নবনির্মিত টিএসসির উদ্বোধন উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ রঙিন বেলুন ও ব্যানার দিয়ে সজ্জিত করা হয়।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডা. কামরুল হাসান খান বলেন, প্রানবন্ত মানুষ ছাড়া সৃষ্টিশীল কাজ হয় না। জাতির জনকের নামে স্থাপিত দেশের একমাত্র এই মেডিকেল বিশ্ববিদ্যালয়ে টিএসসি চালু করার মাধ্যমে ছাত্র-শিক্ষকরা পরস্পরকে আরো ভালো করে জানতে পারবেন এবং তারা আরো কাছাকাছি আসবেন। তবে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, গবেষণা, চিকিৎসাসেবা কার্যক্রম যাতে কোনোভাবে ব্যাহত না হয় সেদিকে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। সবাইকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নীত করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউয়ে চালু হলো টিএসসি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ