Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

আন্তর্জাতিক ডেস্ক : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মুর্শিদাবাদে নিহত ১০
ইনকিলাব ডেস্ক : ভারতের মুর্শিদাবাদে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। মুর্শিদাবাদের বেলডাঙার নয়ানজুলিতে গত শনিবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে এক নারী ও দুই শিশু রয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন ২০ জন। দুর্ঘটনার বর্ণনায় কলকাতা টুয়েন্টিফোরের প্রতিবেদনে বলা হয়েছে, কুয়াশাচ্ছন্ন ভোরে একটি ট্রাককে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টে যায়। দুর্ঘটনার পর সড়ক অবরোধ করেন স্থানীয়রা। ওয়েবসাইট।

পেন্সের মধ্যপ্রাচ্য সফর
ইনকিলাব ডেস্ক : মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স মধ্যপ্রাচ্য সফর শুরু করছেন। ইসরাইলে থাকা আমেরিকান দূতাবাস জেরুজালেমে সরিয়ে নেয়ার পরিকল্পনা নিয়ে সৃষ্ট বিতর্কের মধ্যেই শুক্রবার তিনি তার এ সফর শুরু করছেন। খবরে বলা হয়, গত বছরের ডিসেম্বরে তার মধ্যপ্রাচ্য সফর করার কথা ছিল। কিন্তু ইসরাইলের রাজধানী জেরুজালেমে সরিয়ে নেয়ার বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের ঘোষণাকে কেন্দ্র করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়ায় তার এ সফর বাতিল করা হয়। এএফপি।

গ্রেফতারে নিন্দা
ইনকিলাব ডেস্ক : সুদানে এএফপি’র সাংবাদিক ও তার আরো দুই সহকর্মীকে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে একে অযৌক্তিক হিসেবে বর্ণনা করেছে যুক্তরাষ্ট্র। গত বুধবার রাজপথে একটি বিক্ষোভের খবর সংগ্রহ করার সময় এএফপি’র এক সাংবাদিক ও তার দুই সহকর্মীকে গ্রেফতার করা হয়। বিক্ষোভকারীরা খাদ্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করছিল। বার্তা সংস্থা এএফপি’র সাংবাদিক আব্দেল মোনিম আবু ইদ্রিস আলি ও আরো দুই সাংবাদিককে গ্রেফতার করা হয়। তারা এ সময় পেশাগত দায়িত্ব পালন করছিলেন। এএফপি’।

সিউলে নিহত ৫
ইনকিলাব ডেস্ক : সিউলের কেন্দ্রস্থলের একটি মোটেলে শনিবার আগুন ধরিয়ে দেয়ায় পাঁচজনের প্রাণহানি ও চারজন দগ্ধ হয়েছে। পুলিশ একথা জানায়। খবরে বলা হয়, আগুন ধরিয়ে দেয়া ৫৩ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, মাতাল থাকার অভিযোগে দুইতলা বিশিষ্ট এ মোটেলে একটি কক্ষ দিতে অস্বীকার করায় বিক্ষুব্ধ হয়ে এই ব্যক্তি আগুন ধরিয়ে দেয়। তারা জানায়, উ নামের ওই ব্যক্তি পাশের একটি জ্বালানি স্টেশন থেকে ১০ লিটার পেট্রোল কিনে এনে মোটেলটির নিচ তলায় ঢেলে দিয়ে তাতে আগুন ধরিয়ে দিলে হতাহতের এ ঘটনা ঘটে। এএফপি।

৭ সৈন্য নিহত
ইনকিলাব ডেস্ক : নাইজারের দক্ষিণ-পূর্বাঞ্চলে সন্দেহভাজন বোকো হারাম জঙ্গিদের হামলায় এ সপ্তাহে কমপক্ষে সাতজন নিহত ও আরো অনেকে আহত হয়েছে। গত শুক্রবার সরকার একথা জানায়। মন্ত্রীসভার এক বিবৃতিতে বলা হয়, তোমোরে বুধবার রাতে কাপুরুষোচিত এ সন্ত্রাসী হামলায় সাতজন নিহত ও ১৭ জন আহত হয়। এ ঘটনায় এখনো এক সৈন্য নিখোঁজ রয়েছে। নাইজেরিয়া ও শাদের সীমান্তবর্তী দিফা প্রশাসনিক অঞ্চলে তোমোরের অবস্থান। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ