Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুমিনুলের শতকে পূর্বাঞ্চলের রক্ষা

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের দুটি ম্যাচই নিরুত্তাপ ড্র হয়েছে। শেষ দিনে শতক হাঁকিয়ে আলো কেড়েছেন মুমিনুল হক। তবে এই পর্বটি বিশেষভাবে মনে থাকবে দুইজনের কারণে। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করেছেন তুষারইরান। আর বল হাতে প্রথম বাংলাদেশী হিসেবে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন আব্দুর রাজ্জাক রাজ।
কিছুটা উত্তাপ ছিল সিলেটে উত্তরাঞ্চল ও পূর্বাঞ্চলের মধ্যকার ম্যাচে। কিন্তু ২৬১ রানের লক্ষ্যে পূর্বাঞ্চল দিন শেষে করেন ৬ উইকেটে ২০২ রান। দিনের শেষ ব্যঅটসম্যান হিসেবে মুমিনুল আউট হন ১৪৭ বলে ৮টি চার ও ২ ছক্কায় ১০৭ রান করে। তাইজুল ইসলাম নেন ৬৮ রানে ৪ উইকেট। এর আগে হাতের ২ উইকেটে এদিন ৬ রান যোগ করে উত্তর। খালেদ আহমেদ পূর্ণ করেন ৫ উইকেটের কোটা।
এদিকে সাভারের ৩ নম্বর মাঠে দক্ষিনাঞ্চল ও মধ্যাঞ্চলের ম্যাচটি নিরুত্তাপ ড্র হয়েছে। ২ উইকেটে ৩১৩ রানে দিন শুরু করা মধ্যাঞ্চল তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ৫০৫ রানে। জবাবে ৩ উইকেটে ১২০ রানে দিন শেষ করে দক্ষিণ। আগের দিনে ৮২ রানে অপরাজিত রাকিবুল ইসলাম কোন রান য্গে না করেই আউট হন। তানবির হায়দার করেন ৭৭ রান। রাজ্জাক নেন ৪ উইকেট।
সংক্ষিপ্ত স্কোর
উত্তরাঞ্চল-পূর্বাঞ্চল
উত্তরাঞ্চল : ১৮৭ ও (দ্বিতীয় দিন শেষে ৩৬/০) ৮১.৩ ওভারে ২৮৪ (শান্ত ৩১, মিজানুর ২০, ফরহাদ ৮৫, নাঈম ১, জহুরুল ১৬, ধীমান ২৩, আরিফুল ২৮, শুভ ২৩, রেজা ৩৩, তাইজুল ৫, শফিউল ৫; জায়েদ ৩/৭১, রানা ১/৫৫, খালেদ ৫/৮৯, সোহাগ ১/৪৩, মুমিনুল ০/১৯)।
পূর্বাঞ্চল : ২১১ ও ৫৭.৪ ওভারে ২০২/৬ (ইমতিয়াজ ১৫, লিটন ৪৮, মুমিনুল ১০৭, আশরাফুল ০, জাকির ১, ইয়াসির ১১, কাপালী ৮*, সোহাগ ০*; শফিউল ১/৩০, রেজা ০/৪৩, তাইজুল ৪/৬৮, আরিফুল ০/৪০, শুভ ০/৭, নাঈম ১/৯)। ফল : ড্র । ম্যাচসেরা : মুমিনুল হক (পূর্বাঞ্চল)
দক্ষিণাঞ্চল- মধ্যাঞ্চল
দক্ষিণাঞ্চল : ৪৪৮ ও ২৬ ওভারে ১২০/৩ (জিয়া ১৪, সৌম্য ১৮, শাহরিয়ার ৫০*, তুষার ১৬, আল আমিন জুনিয়র ২০*; হায়দার ০/২২, এবাদত ১/১৫, তানবীর ১/৩৫, রবি ০/৩৩, মেহরাব জুনিয়র ০/৩, সাদমান ০/১০)।
মধ্যাঞ্চল ১ম ইনিংস: (তৃতীয় দিন শেষে ৩১৩/২) ১৫০.৪ ওভারে ৫০৫ (সাদমান ৮৯, রবি ৯০, রকিবুল ৮২, মেহরাব জুনিয়র ৭৬, তাইবুর ১৩, নাদিফ ৪০, তানবীর ৭৭, মোশাররফ ০, ইরফান ১৭, হায়দার ৭, এবাদত ০; রাজ্জাক ৪/১৫২, আল আমিন ০/৫৩, মোসাদ্দেক ৩/৫৯, মেহেদি ১/৭২, জিয়া ১/৩১, সৌম্য ০/২৩, সাকলাইন ০/৯৭, তুষার ০/৮)। ফল : ড্র । ম্যাচসেরা : নুরুল হাসান (দক্ষিণাঞ্চল)

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ