Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তৃতীয় বাছাই মুগুরুজার বিদায়

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 

স্পোর্টস ডেস্ক : চলমান অস্ট্রেলিয়ান ওপেনে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন আসরের বর্তমান চ্যাম্পিয়ন রজার ফেদেরার। একই পথে আছেন নোভাক জকোভিচও। নারী এককে দুরন্ত বেগেই চলছেন রুশ সুন্দরী মারিয়া শারাপোভা। তবে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে বৃটিশ নামার ওয়ান জো কন্তে ও বিশ্বের তিন নম্বর তারকা জার্বিন মুগুরুজাকে।
জার্মানির জান-লেনার্ড স্ট্রাফকে ৬-৪, ৬-৪, ৭-৬ গেমের সরাসরি সেটে হারান রেকর্ড ১৯ গ্র্যান্ড ¯ø্যামের মালিক ফেদেরার। চার সেটে পৌনে তিন ঘন্টার লড়াইয়ে ফ্রান্সের জিল মনফিলসকে ৪-৬, ৬-৩, ৬-১, ৬-৩ গেমে হারান ১২ গ্র্যান্ড ¯ø্যাম জয়ী আসরের আরেক ফেভারিট জকোভিচ। ৫ সেটের থ্রিলারে যুক্তরাষ্ট্রের ড্যানিস কুদলাকে ৬-৭ (৬-৮), ৩-৬, ৬-৩, ৬-২, ৬-২ গেমে হারান ডমিনিখ থিয়াম।
নারী এককে কানাডিয়ান সুন্দরী ইউজিনি বুচার্ডকে ৬-২, ৬-২ গেমের সহজ সেটে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন বিশ্বের এক নম্বর তারকা সিমোনা হালেপ। দুর্ভাগ্য সঙ্গি হয়েছে বৃটিশ নাম্বার ওয়ান কোন্তে ও বিশ্বের তিন নম্বর তারকা মুগুরুজারও। ১২৩ নম্বর বাছাইয়ের কাছে ৬-৪, ৭-৫ গেমের সরাসরি সেটে হেরেছেন ২৬ বছর বয়সী কোন্তে। আর নিকটতম গ্র্যান্ড ¯ø্যাম উইম্বলডনজয়ী মুগুরুজাকে ৭-৬, ৬-৪ গেমে বিদায় করেছেন ৮৮ নম্বর বাছাই তাইওয়ানের সু ওয়ে-উই।
লাটভিয়ার আনাস্তাসিয়া সেভাস্তোভাকে ৬-১, ৭-৬ (৭-৪) গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন শারাপোভাও। নিষেধাজ্ঞা কাটিয়ে গ্র্যান্ড ¯ø্যামে ফিরে দারুণ বেগে ছুটছেন রুশ তারকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ