Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চোখের পাতায় জমছে বরফ

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 

ইনকিলাব ডেস্ক : সাইবেরিয়ার ওমিয়াকন পৃথিবীর শীতলতম বসতি হিসেবেই পরিচিত। কিন্তু এ বছর যেন সব রেকর্ড ভাঙার খেলা চলছে। আক্ষরিক অর্থেই ভাঙছে। আপাদমস্তক গরম পোশাকে মোড়া। শুধু চোখটুকুই ফাঁকা। কিন্তু তাতেও কি রেহাই আছে? ঘরের বাইরে বা কোনো ফাঁকা জায়গায় রেুলেই চোখের পাতায় এসে জমছে বরফ। এমনকী থার্মোমিটার পর্যন্ত রাখার জো নেই! ফেটে চৌচির হয়ে যাচ্ছে। পৃথিবীর শীতলতম স্থান সাইবেরিয়ায় একটি অঞ্চলে এ বছর ঘটে চলেছে এরকমই সব ভয়ানক কাÐকারখানা। সাইবেরিয়া টাইমসের রিপোর্ট অনুযায়ী, স্থানীয় একটি ইলেকট্রনিক থার্মোমিটার তাপমাত্রা রেকর্ড করেছিল মাইনাস ৬২ ডিগ্রি পর্যন্ত। রয়টার্স।
গো-মূত্র ছড়িয়ে পবিত্র করা হলো মঞ্চ
ইনকিলাব ডেস্ক : ভারতের কর্ণাটকের সিরসিতে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়েছিলেন দক্ষিণের জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজ। তিনি নেমে যাওয়ার পরই নাকি তা পবিত্র করতে গোমূত্র দিয়ে ধুয়ে ফেলা হয় গোটা মঞ্চ। হ্যাঁ, টুইট করে নিজেই সে কথা জানিয়েছেন প্রকাশ রাজ। গত কয়েক মাসে সোশ্যাল মিডিয়ায় সরকার বিরোধী কণ্ঠ হিসেবে বেশ খ্যাতি অর্জন করেছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত এই অভিনেতা। স¤প্রতি গুজরাটে বিজেপির ঘর রক্ষা হওয়ার পর মোদি-অমিত শাহ যে খুশি হবেন তা বলাই যায়। কিন্তু হাসির আড়ালে কি ‘কাঁটা’ লুকিয়ে নেই? সে প্রসঙ্গ তুলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খোঁচা দিয়েছিলেন অভিনেতা। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ