Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুম হওয়া তরুণীকে বাঁচাল স্মার্টফোন

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : ইউরোপের উনিশ বছরের এক তরুণী জানিয়েছে, বেলজিয়ামে অপহৃত হওয়ার পর নিজের স্মার্টফোনে লোকেশন খুঁজে বের করতে পারার ফলেই তিনি শেষ পর্যন্ত উদ্ধার পেয়েছিলেন। ছাত্রী বলেন, রাজধানী ব্রাসেলসে একটি নাইটক্লাবের সামনে পাঁচ ব্যক্তি মিলে তাকে অপহরণ করে। তারপর তিনদিন ধরে তাকে নিকটবর্তী শারলেরোয় শহরের একটি ফ্ল্যাটে তালাবন্দী করে আটকে রাখা হয়। অপহৃত তরুণী কোনক্রমে নিজের মোবাইল ফোনটি অবশ্য নিজের কাছেই রাখতে সক্ষম হয়েছিলেন। ওই স্মার্টফোনে গুগল ম্যাপের সাহায্যে তিনি নিজের লোকেশন শনাক্ত করে ফেলতে পারেন। বিবিসি।

ভারতীয় বাহিনীর গুলিতে কাশ্মিরে নিহত ২
ইনকিলাব ডেস্ক : কাশ্মিরের কয়েকটি গ্রাম লক্ষ্য করে ভারতীয় সেনাবাহিনীর চালানো গুলিতে দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান। এই ঘটনায় আহত হয়েছে আরও ৫ জন। ভারতীয় হামলার জবাব দিতে গতকাল বৃহস্পতিবার পাল্টা হামলা চালিয়েছে ইসলামাবাদ। পাকিস্তানি সেনাবাহিনীর এক বিবৃতিকে উদ্ধৃত করে মার্কিন বার্তা সংস্থা এপি খবরটি জানিয়েছে। পাকিস্তানি সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, কাশ্মিরের শিয়ালকোটে ভারতীয় সেনাবাহিনীর হামলার জবাবে বৃহস্পতিবার তাদের সেনারা পাল্টা গুলি ছুড়েছে। তবে এই হামলায় ভারতীয় কোনও সেনা বা বেসামরিক নাগরিক নিহত হয়েছে কিনা তা জানা যায়নি। এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ