Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের দেখতে ঢাকায় জাতিসংঘের দূত ইয়াং হিলি

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা পরিস্থিতি দেখার জন্য ঢাকায় এসেছে জাতিসংঘের দূত ইয়াং হিলি। গতকাল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছেন তিনি। এর আগে জাতিসংঘের দূত ইয়াং হিলি বলেন, রোহিঙ্গা সংকটের কারণেই ছড়িয়ে পড়তে পারে চরমপন্থা। মিয়ানমারে নিয়োজিত জাতিসংঘের রাষ্ট্র দূত ইয়াং হিলি জেনেভায় জাতিসংঘের সদর দপ্তরে বলেছিলেন, দুর্ভাগ্যজনিত কারণে রোহিঙ্গাদের প্রতি কোনো রকমের সহানুভূতি বা সহমর্মিতা নেই মিয়ানমার সরকারের। শতকের পর শতক ধরে রাখাইনে বসবাসরত রোহিঙ্গা মুসলিমদের সাথে যে বৈষম্যমূলক আচরণ করে আসছে সবাই। কারণ মিয়ানমার সরকার মানসিকভাবে বিশ্বাস করে রোহিঙ্গা মুসলিমরা মায়ানমারের নাগরিক না।
রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে একটি প্রস্তাব পাশের আহŸান জানান তিনি। একি সাথে রাখাইনে রোহিঙ্গা ইস্যুতে সহিংসতার সাথে অং সাং সুচির জড়িত থাকার কথা বলেন হিলি। হিলি আরো বলেন, মানবিক দিক আর বিশ্বব্যাপী নিজের জনপ্রিয়তা ব্যবহার করে রাখাইনে রোহিঙ্গাদের ওপর যে সহিংসতা আর নির্যাতন করা হচ্ছে ইচ্ছা করলেই তা রুখতে পারতেন নোবেল জয়ী সুচি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ