Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মিরপুরে মধুর সাক্ষী জিম্বাবুয়ে

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 

স্পোর্টস রিপোর্টার : নিজ ভূমের সবচেয়ে ঐতিহ্যবাহী মাঠের শততম ওয়ানডে জিতে দিনটাকে স্বরণীয় করে রাখতে পারত বাংলাদেশ। কারণ যায় হোক, তা আর হয়নি। মাইলফলকের সেই ম্যাচে শ্রীলঙ্কাকে ১২ রানে হারিয়ে ইতিহাসের মধুর সাক্ষ্যি হয়ে রইল জিম্বাবুয়ে। সেই জিম্বাবুয়ে, যারা ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছিল ৮ উইকেটের বিশাল ব্যবধানে। তার মানে কোচ চন্ডিকা হাতুরুসিংহের নতুন অধ্যয় শুরু হলো পরাজয়ের মাধ্য দিয়ে।
মিরপুরে টস হেরে প্রথমে ব্যাট করে সিকান্দার রাজার বিধ্বংসী অপরাজিত ৮১ ও হ্যামিল্টন মাসাকাদজার ৭৩ রানের সুবাদে ৫০ ওভারে ৬ উইকেটে ২৯০ রানের বড় সংগ্রহ গড়ে জিম্বাবুয়ে। জবাবে ১১ বল আগেই ২৭৮ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহকে দলের দায়িত্ব দিয়েও ভাগ্যের চাকা নতুন বছরের শুরুতে ঘুড়াতে পারলো না গেল বছর তিন ফরম্যাটে ৫৭ ম্যাচে মাত্র ১৪ জয় পাওয়া শ্রীলঙ্কা। ফলে হার দিয়ে শ্রীলঙ্কার হয়ে নিজের কোচিং ক্যারিয়ার শুরু করতে হলো হাথুরুকে।
জয়ের জন্য ২৯১ রানের লক্ষ্যে শুরুটা ভালো করেও শেষ পর্যন্ত হারতে হয়েছে লঙ্কানদের। ওপেনার কুসল পেরেরা করেন সর্বোচ্চ ৮৩ বলে ৮৮ রান। শেষ দিকে ৩৭ বলে ৬৪ রানের ঝড় তুলে জয়ের আবহ তৈরী করেন থিসারা পেরেরা। এর আগে অধিনায়ক অ্যাঞ্জোলো ম্যাথিউসের ব্যঅট থেকে আসে ৪২ রান। টেন্ডাই চাতারা নেন ৩৩ রানে ৪ উইকেট।
সংক্ষিপ্ত স্কোর
জিম্বাবুয়ে : ৫০ ওভারে ২৯০/৬ (মাসাকাদজা ৭৩, মিরে ৩৪, আরভিন ২, টেইলর ৩৮, রাজা ৮১*, ওয়ালার ২৯, মুর ১৯, ক্রিমার ০*; লাকমল ১/৭০, ধনাঞ্জয়া ০/৬৭, থিসারা ২/৪৩, চামিরা ০/৫১, হাসারাঙ্গা ০/১৮, গুনারতেœ ৩/৩৭)।
শ্রীলঙ্কা : ৪৮.১ ওভারে ২৭৮ (কুসল পেরেরা ৮০, থারাঙ্গা ১১, মেন্ডিস ০, ম্যাথিউস ৪২, চান্দিমাল ৩৪, গুনারতেœ ৪, থিসারা ৬৪, হাসারাঙ্গা ১১, ধনাঞ্জয়া ৮, লাকমল ৫*, চামিরা ১; রাজা ১/৫৪, জার্ভিস ২/৫৬, চাতারা ৪/৩৩, মুজারাবানি ১/৪৭, ক্রিমার ২/৬২, ওয়ালার ০/১৯)।
ফল : জিম্বাবুয়ে ১২ রানে জয়ী।
ম্যাচসেরা : সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ