Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জামালকে রুখে দিলো মোহামেডান

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : ওয়ালটন স্বাধীনতা কাপের ‘এ’ গ্রæপে নিজেদের প্রথম ম্যাচে সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগ রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে রুখে দিলো ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে শেখ জামাল প্রথমে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করে মোহামেডানের বিপক্ষে। জামালের ফরোয়ার্ড নুরুল আবসার ও মোহামেডান অধিনায়ক জাহিদ হাসান এমিলি একটি করে গোল করেন।
গত মৌসুমে টুর্নামেন্টের আগের আসরেও এই গ্রæপে ছিলো মোহামেডান-শেখ জামাল। তখন জামাল ২-০ গোলে হারিয়েছিল সাদাকালোদের। কিন্তু এবারের আসরে তা আর হলো না, মোহামেডানের কাছে পয়েন্ট খুইয়েই মাঠ ছাড়তে হলো লিগ রানার্সআপদের।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল খেলে দু’দল। তবে আগে গোল পায় শেখ জামালই। এবং তা মোহামেডান গোলরক্ষক রাসেল মাহমুদ লিটনের ভুলেই। ম্যাচের ৩৫ মিনিটে লিটন বল ক্লিয়ার করতে গেলে তা পেয়ে যান শেখ জামালের ফরোয়ার্ড নুরুল আবসার। তার পায়ে বল গেলে তিনি ভুল করেননি। ডান পায়ের কোনাকোনি শটে গোল করে জামালকে এগিয়ে নেন আবসার (১-০)। মিনিট আটেক পর ব্যবধান দ্বিগুন করার সুযোগ নষ্ট করেন নুরুল আবসার। এসময় মোহামেডান বক্সের ভেতর জটলায় বাঁ পায়ে শট করেন তিনি। জটলার মধ্যে কিছুই বুঝে উঠতে পারেননি প্রতিপক্ষ দলের গোলরক্ষক। কিন্তু দুর্ভাগ্যক্রমে বল সাইডবার ঘেষে মাঠের বাইরে চলে যায়। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে জামাল ব্যবধান বাড়াতে পারেনি। উল্টো গোল হজম করতে হয় তাদের। ম্যাচের ৫৫ মিনিটে নিজেদের বক্সের প্রায় দশগজ দূরে মিঠুন চৌধুরীকে অবৈধভাবে বাধা দেন জামাল ডিফেন্ডার খান মোহাম্মদ তারা। ফ্রি কিক পায় মোহামেডান। ৫৭ মিনিটে মিঠুন চৌধুরীর ফ্রি কিক বক্সে পেয়ে দর্শণীয় হেডে গোল করে ম্যাচে সমতা আনেন মোহামেডান অধিনায়ক এমিলি (১-১)। ম্যাচের বাকি সময় দু’দলই গোলের সুযোগ পায়। কিন্তু কেউই সফল হতে পারেনি। ফলে শেষ পর্যন্ত ১-১ গোলে অমিমাংসিতভাবেই শেষ হয় খেলা। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত ‘সি’ গ্রæপের ম্যাচে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী ২-০ গোলে হারায় টিম বিজেএমসিকে। বিজয়ী দলের হয়ে জীবন ও আতিকুর রহমান একটি করে গোল করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ