Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চীনে নিহত ৩
ইনকিলাব ডেস্ক : চীনের দক্ষিণাঞ্চলের গুয়াংশি ঝুয়াং-এ ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত ও আরো ৫০ জনেরও বেশি লোক আহত হয়েছে। গতকাল বুধবার কর্তৃপক্ষ একথা জানায়। হুয়ানঝু-কুনমিং মহাসড়কে বুধবার সকালে বাস ও ট্রাকের মধ্যে সংঘর্ষ হলে এ দুর্ঘটনা ঘটে। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে। দুর্ঘটনার কারণে মহাসড়কের একটি অংশ বন্ধ রয়েছে। সিনহুয়া।

৩২টি লাশ উদ্ধার
ইনকিলাব ডেস্ক : মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য নায়ারিতে একটি গণকবরে অন্তত ৩২টি লাশ পাওয়া গেছে। গত মঙ্গলবার কর্তৃপক্ষ একথা জানায়। স্থানীয় প্রসিকিউশনের অফিসের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, গ্রামীণ এলাকায় একটি কলা বাগানের অদূরে শনিবার প্রথম গণকবরটি শনাক্ত করা হয়। সেখানে নয়টি লাশ ছিল। পাশেই অপর দুটি গণকবর শনাক্ত করা হয়েছে। এএফপি।

ফের তলব
ইনকিলাব ডেস্ক : কাশ্মীর সীমান্তে সেনা হত্যার তীব্র প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান সরকার। গত মঙ্গলবার ইসলামাবাদে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার জেপি সিং-কে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে এনে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদের কথা জানানো হয়েছে। গত এক সপ্তাহে এ নিয়ে দ্বিতীয় বার ভারতীয় ডেপুটি হাইকমিশনারকে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে পাঠানো হলো। ডন।

কলম্বিয়ায় নিহত ১০
ইনকিলাব ডেস্ক : কলম্বিয়ার অ্যান্তিয়োকিয়া প্রদেশে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১০ জন নিহত হয়েছেন। গত মঙ্গলবার সকালে প্রদেশটির সেগোভিয়া শহরের কাছে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে সেনাবাহিনী। রাশিয়ার তৈরি এমআই-১৭ হেলিকপ্টারটিতে আট সেনা সদস্য ও দুই বেসামরিক ছিলেন। হেলিকপ্টারটি ককেশিয়া শহর থেকে ফেরার পথে এ ঘটনা ঘটে। রয়টার্স।

তাইওয়ানে ভূমিকম্প
ইনকিলাব ডেস্ক : তাইওয়ানের রাজধানী তাইপেতে ৫ দশমিক ৭ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। স্থানীয় সময় দুপুর ১টা ৫৯ মিনিটে এটি আঘাত হেনেছে। তাৎক্ষণিকভাবে ভূমিকম্পে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। স্থানীয় সংবাদমাধ্যম তাইওয়ান নিউজ জানিয়েছে, ভূমিকম্পটির কেন্দ্র ছিল পার্বত্য অঞ্চল বেইতু থেকে কয়েক মাইল দূরে। এর উৎপত্তিস্থল ভূপৃষ্ঠের ৮৬ মাইল গভীরে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভূমিকম্পের সময় ভবনগুলো কাঁপছিল। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ