Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোহরাওয়ার্দী উদ্যানে জমিয়াতুল মোদার্রেছীনের মহাসম্মেলন ২৭ জানুয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সফলের আহ্বান নেতৃবৃন্দের
দেশের সকল মাদরাসা (ইবতেদায়ীসহ) শিক্ষক-কর্মচারীদের চাকরী জাতীয়করণের লক্ষ্যে মাদরাসা শিক্ষকদের একমাত্র অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসম্মেলন আগামী ২৭ জানুয়ারী সকাল ৯টায় রাজধানীর সোহ্রাওয়ার্দী উদ্যানে একটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে আঞ্চলিক সম্মেলন সম্পন্ন হয়েছে। এ সম্মেলনে উপস্থিত হওয়ার জন্য দেশের সকল মাদরাসার সর্বস্তরের শিক্ষক-কর্মচারীদের আহবান জানান সংগঠনের মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী। তিনি গতকাল গাজীপুরের কেওয়া তমির উদ্দীন মাদরাসার বেগম আয়েশা অডিটরিয়ামে এক শিক্ষক সমাবেশে বক্তৃতাকালে এ আহবান জানিয়ে বলেন, আসন্ন এ মহা সম্মেলনে দেশের মাদরাসা শিক্ষার মান উন্নয়নে প্রধানমন্ত্রীর আশুদৃষ্টি ও অবদানের কথা আলোচনা করা হবে। একই সাথে মাদরাসা শিক্ষা, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের জন্য যেসব মহৎ ও দৃষ্টিনন্দন কর্ম করেছেন সেজন্য প্রধানমন্ত্রীকে মোবারকবাদ জানানো হবে। সেই সাথে দেশের সব মাদরাসা (ইবতেদায়ীসহ) শিক্ষক-কর্মচারীদের চাকরী জাতীয়করণের বিষয়টিও প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচরে আনার জন্য বিশেষভাবে আলোচনা করা হবে।
সংগঠনের মহাসচিব আরো বলেন, বেসরকারী সকল মাদরাসা (ইবতেদায়ীসহ) শিক্ষক-কর্মচারীদের চাকরী জাতীয়করণ সময়ের দাবি। এ দাবির স্বপক্ষে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে আসছে। তারই ধারাবাহিকতায় আগামী ২৭ জানুয়ারীর মহাসম্মেলনকে সফল করার জন্য দেশের সকল স্তরের বেসরকারী শিক্ষক-কর্মচারীগণ স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
প্রিন্সিপাল মাওলানা মুনসুরুল আলমের সভাপতিত্বে আয়োজিত এ সমাবেশে আরো বক্তব্য রাখেন, প্রিন্সিপাল ফারুক আহমদ মোমতাজী, প্রিন্সিপাল শফিকুল ইসলাম মানিক, প্রিন্সিপাল আফতাব উদ্দীন, মাওলানা রকিবুল ইসলাম, মাওলানা নূরুল হক, মাওলানা বশির আহমদ মোমতাজী, মাওলানা আবুল মুনসুরসহ অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ।



 

Show all comments
  • MD Mizanur Rahman ১৭ জানুয়ারি, ২০১৮, ১১:৩৬ এএম says : 0
    সংযুক্ত ইবতেদায়ী এম পিওভুক্ত মাদ্রাসা শিক্ষকরা বঞ্চিত। জমিয়তুল মোদাররেসিন বিষয়টিকে গুরুত্বের সাথে দেখবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীনের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ