Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কঠিন পরীক্ষায় ভারত

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সেঞ্চুরিয়ানে খেলা হচ্ছে নাকি ভারতীয় উইকেটে। অসন্তষ প্রকাশ করে এমন কথা বলেছেন স্বয়ং দক্ষিণ আফ্রিকা পেসার মরনে মর্কেল। বেশ আক্ষেপ নিয়েই প্রোটিয়া পেসার বলেন, ‘সারা জীবন এখানেই ক্রিকেট খেলেছি, কিন্তু সুপারস্পোর্ট পার্কের এই উইকেটের মতো উইকেট আগে কখনো দেখিনি। এখানে সত্যিই বল করা কঠিন হয়েছে যাচ্ছে। গরম আর কন্ডিশন মিলিয়ে আমার জীবনের সবচেয়ে কঠিন স্পেলগুলো এখানেই করলাম।’
মর্কেল যায় বলুন না কেন ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটি কিন্তু জমে উঠেছে বেশ। গতকাল চতুর্শ দিনে এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৬ রান তুলতেই দুই ওপেনারসহ বিরাট কোহলিকে হারিয়েছে ভারত। জিততে হলে এখনো তাদের করতে হবে ২৬১ রান। দলীয় ১১ রানে মুরালি বিজয়কে বোল্ড করেন কাগিসো রাবাদা, ৫ রান পর এনগিদির বলে কেশভ মারাজের ক্যাচে পরিনত হন লোকেশ রাহুল। খানিক পর কোহলিকে এলবিডবিøউয়ের ফাঁদে ফেলে সিরিজ জয়ের কাজটা এগিয়ে রাখেন এনগিদি।
এর আগে ২ উইকেটে ৯০ রান নিয়ে দিন শুরু করা দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৫৮ রানে। ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৮৭। আগের দিনের এলগার-ডি ভিলিয়ার্স জুটি বিচ্ছিন্ন হয় ১৪১ রান করে, ৮০ রান করা ডি ভিলিয়ার্সের বিদায়ের মধ্য দিয়ে। এলগার করেন ৬১ রান। এরপর অধিনায়ক ফাফ ডু প্লেসিসের ৪৮ রান ছাড়া বলার মত তেমন কিছু কেউ করতে পারেননি। সব মিলে মোহাম্মাদ সামি নিয়েছেন ৪৯ রানে ৪ উইকেট, ৭০ রানে ৩টি জাসপ্রিত বুমরাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ