Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

যুবাদের টানা দ্বিতীয় জয়

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : তৌহিদ হৃদয়ের দুর্দান্ত সেঞ্চুরি ও ব্যাটে-বলে আফিফ হোসেনের দারুণ নৈপুন্যে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। গ্রæপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল বাংলাদেশ ৬৬ রানে হারিয়েছে কানাডাকে। ‘সি’ গ্রæপের ম্যাচে হৃদয়ের ১২২ রানের কল্যাণে টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৪ রান করে বাংলাদেশ। জবাবে আফিফের ৫ উইকেট শিকারে ১৯৮ রানেই গুটিয়ে যায় কানাডা।

চতুর্থ উইকেটে দলকে বড় স্কোরের পথে নিয়ে যান হৃদয় ও পাঁচ নম্বরে নামা আফিফ। দু’জনের দুর্দান্ত ব্যাটিং নৈপুন্যে বাংলাদেশের স্কোর দুইশ রানের কোটা অতিক্রম করে। ৫টি চার ও ১টি ছক্কায় ৫৯ বলে ৫০ রানে থামেন আফিফ। এই জুটির কাছ থেকে বাংলাদেশ পায় ১১১ রান। আফিফ বিদায় নিলেও, এক প্রান্ত আগলে রাখেন হৃদয়। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ২২৬ বলে ৯টি চার ও ১টি ছক্কায় ১২২ রান করেন।
কানাডার শুরুটা ভালোই ছিলো। কিন্তু আফিফের ঘুর্ণি জালে আটকা পড়ে তারা গুটিয়ে যায় দুইশর মধ্যে। ৪২ রানে ৫ উইকেট নেন আফিফ। নিজেদের প্রথম ম্যাচে ৮৭ রানে নামিবিয়াকে হারিয়েছিলো সাইফ হাসানের দল।
এ দিন ‘সি’ গ্রæপের আরেক ম্যাচে ইংল্যান্ড ৮ উইকেটে হারায় নামিবিয়াকে। কুইন্সটাউনে টস জিতে প্রথমে ব্যাট হাতে নেমে ৯ উইকেটে ১৯৬ রান করে নামিবিয়া। জবাবে ১৫৫ বল বাকী রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। আগামী ১৮ জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে গ্রæপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ইংলিশরা। ঐ ম্যাচটিই হবে গ্রæপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ