Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টেন্ডুলকারের পর কোহলি

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে শতকের দেখা পেয়েছেন বিরাট কোহলি। ১৯৯৬-৯৭ মৌসুমে প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে এই কীর্তি গড়েছিলেন শচীন টেন্ডুলকার। তবে সেই ম্যাচে পরাজয়ের মাল্যই পরতে হয়েছিল ভারতকে। এ যাত্রায় কোহলির পর বৃষ্টিকে পাশে পেল ভারত।
৮৫ রানে দিন শুরু করা কোহলি শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ১৫৩ রান করে। হাতে ৫ উইকেট নিয়ে তৃতীয় দিন শুরু করা ভারতের প্রথম ইনিংস শেষ হয় লাঞ্চের পর-পরই ৩০৭ রানে। ২১৭ বলে ১৫টি চারে ইনিংসটি সাজান কোহলি। ৬০ রানে ৪ উইকেট নিয়ে স্বাগতিক সেরা বোলার মরনে মর্কেল।
২৮ রানে এগিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করা দক্ষিণ আফ্রিকা চা বিরতির খানিক পর বৃষ্টির বাগড়ায় পড়ার আগে করে ২ উইকেটে ৬৮ রান। ২ উইকেটে দলীয় ৯০ রানের সময় দ্বিতীয় দফায় বৃষ্টির বাধায় পড়ে সেঞ্চুরিয়ান টেস্ট। এ রিপোর্ট লেখা পর্যন্ত খেলা বন্ধ ছিল। সব মিলে ১১৮ রানে এগিয়ে প্রোটিয়ারা। ৩ রানে ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন ডেন এলগার (৪৬*) ও এবি ডি ভিলিয়ার্স (৫০*)। দুটি উইকেটই নেন জাসপ্রিত বুমরাহ।
ফ্রেন্ডস ক্লাবের চমক
চট্টগ্রাম ব্যুরো : প্রিমিয়ার ক্রিকেট লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী উদ্বোধনী ম্যাচেই পরাজয়ের স্বাদ পেয়েছে। এবারের প্রিমিয়ারে উন্নীত হওয়া দল ফ্রেন্ডস ক্লাবের কাছে আবাহনী হেরেছে ৯৫ রানের বড় ব্যবধানে। এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে ফ্রেন্ডস ক্লাবের করা ৯ উইকেটে ২২৩ রানের জবাবে চট্টগ্রাম আবাহনী ৩৮.৪ ওভারে দশ উইকেটে ১২৮ রানে গুটিয়ে যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ