Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামগড়ে একে-২২ রাইফেলসসহ ২ সন্ত্রাসী আটক

রামগড় (খাগড়াছড়ি)সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৮, ৪:৩০ পিএম

খাগড়াছড়ির রামগড়ে অত্যাধুনিক একে ২২ রাইফেল ও গুলি এবং চাপাতিসহ তালিকাভুক্ত দুই চিহ্নিত সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী। আটককৃতরা হলেন- সুজন চাকমা (২৮) ও আব্বাই মারমা (৩৩)। এরা দু’জনেই ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সদস্য বলে জানা গেছে।

সেনা সূত্র জানায়, রোববার রাত ৩টার সময় রামগড় উপজেলার প্রেমতলা নামক এলাকায় সেনাবাহিনী সিন্দুকছড়ি জোনের মেজর তৌহিদ সালাউদ্দিনের নেতৃত্বে সেনা ও পুলিশের একটি দল অভিযান পরিচালনা করলে একটি ঘরে তল্লাশি করে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। এসময় সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়। সোমবার দুপুরে সিন্দুকছড়ি সেনা জোনে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় যে বিগত কয়েক দিন ধরে ইউপিডিএফ সন্ত্রাসীরা সংশ্লিষ্ট এলাকায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে বেশ তৎপর হয়ে উঠে। এই অপতৎপরতার কারণে সেনা বাহিনী গোয়েন্দা নজর বৃদ্ধি করে আকস্মিক এ অভিযান পরিচালনা করে। সন্ত্রাসীরা ইউপিডিএফ সদস্য বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। তবে অভিযুক্ত সংগঠনটি থেকে এ ব্যাপারে কোন বক্তব্য পাওয়া যায়নি।

আটককৃতদের থেকে আমেরিকান তৈরি একটি একে ২২ রাইফেলস, ২টি দেশীয় তৈরি অস্ত্র, ১৪ রাউন্ড গুলি, রামদা, চাঁদা আদায়ের রশিদ বই, মোবাইল সেট, ইউপিডিএফ এর প্রতিষ্ঠা বার্ষিকীর লিপলেটসহ কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করা হয়েছে।

রামগড় থানা অফিসার ইনচার্জ শরিফুল ইসলাম জানান, আটককৃতদের অস্ত্র ও গোলবারুদসহ রামগড় থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে।
চিহ্নিত



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২ সন্ত্রাসী আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ