Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পুনর্মিলনীর সিরিজ

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রতিপক্ষ এবার সাবেক দুই কোচ। মাশরাফিদের বোলিং কোচ থাকা হিথ স্ট্রিক এসেছেন নিজ দেশ জিম্বাবুয়ের কোচ হয়ে। আলোচিত পদত্যাগের পর শ্রীলঙ্কানদের ওস্তাদ হয়ে এসেছেন চন্ডিকা হাতুরুসিংহে। আর সাকবিদের দায়িত্বে আছেন খালেদ মাহমুদ সুজন। আবারও দেখা হচ্ছে সবার, তবে এবার ভিন্ন ভূমিকায়।
বিকেলে মাঠে ঢুকে প্রথমে মুশফিককে পেয়েই জড়িয়ে ধরলেন হিথ স্ট্রিক। একে একে মুস্তাফিজ, নাসিরের সঙ্গেও অনেকদিন পর দেখা হয়ে গেল। বাংলাদেশ দলের ড্রেসিং রুমে ঢুকে খানিকক্ষণ আড্ডাও দিয়ে এলেন। বেরুতেই দেখা ট্রেনার মারিও ভিল্লাভারায়েন, চম্পাকা রামানায়েকের সঙ্গেও। গতকাল সাত-সকালে অনুশীলনে এলো শ্রীলঙ্কা দল। বিসিবি মাঠে ঘাম ঝড়িয়ে মূল ভেন্যুতে ঢোকার মুখেই সাবেক গুরু হাতুরুসিংহের সঙ্গে দেখা হয়ে গেল মাশরাফির সঙ্গে। ভোতরে চ্যালেঞ্জের বারুদ বলকাতে থাকলেও হাস্যোজ্জ্বল ভঙ্গিমায় কথা হলো দুজনাতে। অনেকটা কি পুনর্মিলনীই হচ্ছে ত্রিদেশীয় সিরিজে?
এমন অভূতপূর্ব মুহুর্ত নিয়ে আপ্লুত হলেও পেশাদারী হিথ স্ট্রিকের মতে, ‘বর্তমান সময়ে এরকম হয়েই থাকে। চন্ডিকা আর খালেদ সুজনের (খালেদ মাহমুদ) সঙ্গে আমার দারুণ সম্পর্ক। আমার মনে হয় আমাদের সবার জন্যই ব্যাপারটা চ্যালেঞ্জের। এই কন্ডিশনের সঙ্গে আমরা সবাই পরিচিত। বিপিএলে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের খেলোয়াড়রা খেলায় তাদেরও চেনা সব। আসলে খুব বেশি কিছু গোপন নেই। পরিকল্পনা ঠিকঠাক কাজে লাগানোই আসলে বিষয়।’
আসলেই তো, পূনর্মিলনীর আবহে প্রতিদ্ব›দ্বীতার সিরিজ বললে কি খুব একটা ভুল বলা হবে?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ