Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নয় মাস সময় কম নয় এ সময়ের মধ্যেই স্বাধনীতা অর্জন করেছি

সিভিল এভিয়েশন কর্মকর্তাদের উদ্দেশে বিমানমন্ত্রী শাজাহান কামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ,কে,এম শাহজাহান কামাল এমপি বলেছেন, দেশের বিমান বন্দরগুলোতে সেবার মান বাড়াতে হবে। পর্যটন খাতকে উন্নত করতে সবাই মিলে কাজ করতে হবে। দেশের বিনিয়োগ, বাণিজ্য ও আমদানি-রপ্তানী কার্যক্রম বৃদ্ধির সাথে ক্রমেই বিমান ও বিমান বন্দরের কার্যক্রম গুরুত্বপূর্ণ হয়ে উঠছে, তাই সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের (বেবিচক) প্রকল্পগুলোতে আরও গতি আনতে হবে। গতকাল মঙ্গলবার সকালে সিভিল এভিয়েশনের কর্তৃপক্ষের সদর দপ্তরে এক মতবিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন।এ সময় দেশের বিমান বন্দরগুলোতে সেবার মান বাড়াতে এবং সিভিল এভিয়েশনের প্রকল্পের কাজ দ্রæত সম্পন্ন করতেও তাগিদ দিয়েছেন বিমান মন্ত্রী
তিনি বলেন, আমরা নয় মাসে স্বাধনীতা অর্জন তরেছি। নয় মাস সময় কম নয় এ সময়ের মসধ্যেই আমাদের অনেক কাজ করতে হবে।
মন্ত্রী সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়ে বলেন, কাজের গতি আরো বাড়াতে গবে। একটি মন্ত্রলায়কে গতিশীল করতে নয় মাস সময় কম নয়। তিনি দ্রæততম সময়ের মধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল নির্মাণ এবং কক্সাজার বিমান বন্দরের দ্বিতীয় ফেজের কাজ শুরুর তাগিদ দেন। শাহজালাল বিমান বন্দরের গ্রাউন্ড হ্যান্ডলিং কার্যক্রমকে সুষ্ঠ ভাবে সম্পন্ন করে যাত্রীসেবার মান উন্নয়নে আন্তরিক হতে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।
মতবিনিময় সভায় আরও বক্তৃতা রাখেন, বিমান ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক। সভাপতিত্ব করেন সিভিল এভিয়েশন অথরিটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. নাইম হাসান।
সভা শেষে মন্ত্রী হযরত শাহজালাল বিমান বন্দরের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।
সভার শুরুতেই সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান বিভিন্ন বিমানবন্দরের কার্যক্রম ও প্রকল্পগুলোর সর্ম্পকে মন্ত্রীকে অবহিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ