Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিভিল এভিয়েশনের অর্থ আত্মসাৎ ৩ ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সিভিল এভিয়েশনের কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে তিন প্রতিষ্ঠানের মালিককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গতকাল সোমবার দুদকের প্রধান কার্যালয়ে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুদকের পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মীর জয়নুল আবেদিন শিবলী তাদের জিজ্ঞাসাবাদ করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপ-পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।
যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন- মেসার্স সগীর আহাম্মেদ এন্টারপ্রাইজের ছগির আহাম্মদ, মেসার্স নোমান এন্টারপ্রাইজের মো. দেলোয়ার হোসেন ও মেসার্স ন্যাশনাল ট্রেডার্সের মো. আবদুল হামিদ। জিজ্ঞাসাবাদে অভিযোগ সংশ্লিষ্ট লিখিত তথ্য ও নথিপত্র সংগ্রহ করে দুদক।
এর আগে গত রবিবার একই অভিযোগে ৫ প্রতিষ্ঠানের মালিককে জিজ্ঞাসাবাদ করে দুদক। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে চলতি বছরের জুলাই মাসে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।
অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, ন্যাশনাল ট্রেডার্সসহ নয়টি প্রতিষ্ঠানের মালিক ব্যবসায়ী মো. আব্দুল হামিদ সিভিল এভিয়েশনের প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামী ও তত্ত¡াবধায়ক প্রকৌশলী এম. মাকসুদুল ইসলামকে নির্দিষ্ট হারে ঘুষ দিয়ে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক তাদের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ