Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বৃষ্টিতে ম্লান হাসান ঝড়

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানকে আশা দেখিয়েছিল দুই বোলার হাসান আলি আর শাদাব খানের ব্যাটিং। কিন্তু আসল কাজ বোলিংয়ে কিছু করতে পারেননি তারা। এগিয়ে আসতে পারেননি অন্য কোনো বোলারও। মার্টিন গাপটিলের ঝড়ো ফিফটি আর রস টেইলরের দায়িত্বশীল ব্যাটিংয়ে সহজ জয় পেয়েছে নিউজিল্যান্ড। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেটে জিতেছে নিউ জিল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে কেন উইলিয়ামসনের দল।
নেলসনে গতকাল ৯ উইকেটে ২৪৬ রান করে পাকিস্তান। নিউজিল্যান্ডের ইনিংসের ১৪ ওভার শেষে বৃষ্টি নামলে লম্বা সময় খেলা বন্ধ থাকে। সে সময়ে ২ উইকেটে ৬৪ রান করা স্বাগতিকরা পায় নতুন লক্ষ্য- ২৫ ওভারে ১৫১ রান। আবার খেলা শুরু হলে ১১ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ৮৭ রান। গাপটিল-টেইলরের অবিচ্ছিন্ন শতরানের জুটি ৭ বল বাকি থাকতে জয় এনে দেয় দলকে।
টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। হাফিজ বাদে কেউই নামের প্রতি সুবিচার করতে পারেন নি। ৭১ বলে ৮টি চারে ৬০ রান করে হাফিজের বিদায়ের সময় অতিথিদের স্কোর ১২৭/৬।
সেখান থেকে আড়াইশ রানের কাছাকাছি নিয়ে যাওয়ার কৃতিত্ব শাদাব ও হাসানের। অষ্টম উইকেটে দু’জনে গড়েন ৭০ রানের দারুণ এক জুটি। ওয়ানডেতে আগের ১০ ইনিংস মিলিয়ে ৫৫ রান করা পেসার হাসান পান নিজের প্রথম ফিফটি। বিস্ফোরক ব্যাটিংয়ে ৩১ বলে চারটি করে ছক্কা-চারে ফিরেন ৫১ রান করে। ওয়ানডে নিজের তৃতীয় ইনিংসে দ্বিতীয় ফিফটি পাওয়া শাদাব ৬৮ বলে ৩টি চার ও একটি ছক্কায় করেন ৫২ রান।
বৃষ্টিতে ম্যাচ ২৫ ওভারে নেমে আসায় কোটা পূরণ হয়ে যায় ৫ ওভার করা বাঁহাতি পেসার আমিরের। আরেক পেসার হাসানের দুটি ওভার বাকি ছিল, কিন্তু তিনি কোনো প্রভাবই ফেলতে পারেননি। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে ১৪.২ ওভারে গাপটিল-টেইলর গড়েন ১০৪ রানের জুটি। ৭১ বলে পাঁচটি করে ছক্কা চারে ৮৬ রানে অপরাজিত থাকেন ম্যাচ সেরা গাপটিল। ৪৩ বলে চারটি চারে ৪৫ রানের কার্যকর এক ইনিংস খেলেন টেইলর। আগামী শনিবার ডানেডিনে হবে তৃতীয় ওয়ানডে।
পাকিস্তান : ৫০ ওভারে ২৪৬/৯ (হাফিজ ৬০, মালিক ২৭, শাদাব ৫২, হাসান ৫১; সাউদি ২/৫৭, ফার্গুসন ৩/৩৯, অ্যাস্টল ২/৫০)। নিউজিল্যান্ড : (২৫ ওভারে লক্ষ্য ১৫১) ২৩.৫ ওভারে ১৫১/২ (গাপটিল ৮৬*, টেইলর ৪৫*; আমির ১/১৮, ফাহিম ১/৩০)। ফল : নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী (ডি/এল)। ম্যাচ সেরা : মার্টিন গাপটিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ