Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

চাকতি কাপ কুস্তিতে বাংলাদেশকে আমন্ত্রন

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ইরানের তাবরিজ শহরে ৮ ও ৯ ফেব্রæয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় আন্তর্জাতিক ফ্রিস্টাইল চাকতি কাপ কুস্তি টুর্নামেন্টের খেলা। এই টুর্নামেন্টে খেলার আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। সেখানে খেলতে গেলে বাংলাদেশ দলের থাকা ও খাওয়ার ব্যবস্থা করবে আয়োজকরাই। তবে বিমান ভাড়া বাংলাদেশকেই বহন করতে হবে। কিন্তু এতে রাজি নয় বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশন। ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টের আমন্ত্রণ পেলেও যাতায়াতের নিশ্চয়তা চাইছে তারা। আর সেটা পেলেই তাবরিজে যাবেন লাল-সবুজের কুস্তি দল।
ফ্রিস্টাইল কুস্তির মতোই চাকতি কাপ। ইরানে বেশ জনপ্রিয় এই টুর্নামেন্টটি। ২০১৫ সালে প্রথমবার চাকতি কাপ ফ্রি স্টাইল রেসলিংয়ে খেলতে গিয়েছিল বাংলাদেশ। এবারের আসরে খেলতে গের ১ জানুয়ারি ই-মেইল বার্তায় বাংলাদেশে আমন্ত্রণ পাঠায় ইরান রেসলিং ফেডারেশন। ১০ জন কুস্তিগীর, দু’জন কোচ এবং একজন করে ম্যানেজার ও রেফারিকে পাঠানোর জন্য বলা হয়েছে। বাংলাদেশ থেকে আমন্ত্রিত এই ১৪ জনের থাকা ও খাওয়ার ব্যবস্থা করবে ইরান রেসলিং ফেডারেশন। কিন্তু বিমান ভাড়া দিতে হবে বাংলাদেশ রেসলিং ফেডারেশনকে। এতেই বেকে বসেন ফেডারেশনের কর্মকর্তারা।
এ প্রসঙ্গে বাংলাদেশ রেসলিং ফেডারেশনের যুগ্ম সম্পাদক মেসবাহ উদ্দিন আজাদের কথা, ‘১৪ জনকে তারা আমন্ত্রণ জানিয়েছে। অথচ বিমান ভাড়া নাকি আমাদেরকেই বহন করতে হবে। তাই আমরা ফিরতি মেইল পাঠিয়ে বলেছি, বিমান ভাড়া ইরান রেসলিং ফেডারেশনকেই বহন করতে হবে। নইলে আমরা যাবো না। এখন তাদের উত্তরের অপেক্ষাতেই রয়েছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ