Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতীয় মুসলিমদের তাড়ানোর হুমকি মেনে নেয়া যায় না-মুজিবুল হক শুক্কুর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ধর্মনিরপেক্ষতার ধ্বজাধারী ভারতের আসাম থেকে মুসলমানদের বিতাড়নের হুমকি মেনে নেয়া যায় না উল্লেখ করে ইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম মহানগর সভাপতি এইচ এম মুজিবুল হক শুক্কুর বলেছেন, এ ঘটনা সা¤প্রদায়িক স¤প্রীতির জন্য প্লানিকর। এটি ভারতের ধর্মনিরপেক্ষ চরিত্রকে প্রশ্নবিদ্ধ করবে। যুগ যুগ ধরে আপন ভূমে বসবাসরত ভারতের আসামের মুসলিমগণ স্বদেশ থেকে বিতাড়িত হয়ে রোহিঙ্গাদের ভাগ্যবরণ করতে হলে বিশ্ব মুসলিম তথা মানবতাবাদী কোনো রাষ্ট্রই তা মেনে নেবে না। কক্সবাজার জেলার কুতুবদিয়া ডাকবাংলো মিলনায়তনে ইসলামিক ফ্রন্ট কুতুবদিয়া উপজেলা কাউন্সিলে শনিবার প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি অবিলম্বে কুতুবদিয়া-ছনুয়া ফেরী সার্ভিস চালুরও দাবি জানান।
জিল্লুল করিম আল মালেকীর সভাপতিত্বে উক্ত কাউন্সিলে বিশেষ অতিথি ছিলেন কে এম নুরুল ইসলাম হুলাইনী। বক্তব্য রাখেন কক্সবাজার জেলা ইসলামিক ফ্রন্টের আহবায়ক মাওলানা সুলতান উদ্দিন, যুগ্ম-আহবায়ক জিয়াউর রহমান, সদস্য সচিব মফিজ উদ্দিন, হাফেজ মাওলানা ফরিদুল আলম জিহাদি, আবু আনসার মোহাম্মদ শোয়েব সিদ্দিকী, সৈয়দুল আলম প্রমুখ। কাউন্সিলে শাহজাদা জিল্লুল করিম আল মালেকীকে প্রধান উপদেষ্টা, মাওলানা ফরিদুল আলম জেহাদিকে সভাপতি এবং মাওলানা শামসুল আলমকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্যবিশিষ্ট ইসলামিক ফ্রন্ট কুতুবদিয়া উপজেলা কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ